বিনোদন

‘যৌনতার জন্য এখন মহিলাদের পুরুষের প্রয়োজন নেই, প্রযুক্তি আছে’ নিজেকে বিয়ে করে ইতিবাচক বার্তা টেলি অভিনেত্রীর

সঞ্চারী সাহা , এনএফবিঃ

একবিংশ শতকে অনেক কিছুই সম্ভব , তা আরও একবার প্রমাণ করলেন এক টেলি অভিনেত্রী ৷ সমাজের চিরাচরিত প্রথা ভেঙে নিজেকে বিয়ে করেছেন মুম্বইয়ের টেলি তারকা কনিষ্কা সোনি। সিঁথিতে সিঁদুর পরে নেটমাধ্যমে ছবিও দিয়েছিলেন। জানিয়েছিলেন, নিজের সব স্বপ্ন তিনি নিজেই পূরণ করেছেন। কোনও পুরুষ সঙ্গীর প্রয়োজন নেই তাঁর।

সমাজের চিরাচরিত ভাবধারার বিপরীতে যাওয়া কনিষ্কার এই পদক্ষেপের প্রশংসা করেছেন অনেকেই। আবার নিজেকে বিয়ে করে ট্রোলের মুখেও পড়তে হয়েছে এই টেলি অভিনেত্রীকে । ধেয়ে এসেছে অগুনতি কটাক্ষ। তাঁর বিয়েকে কেন্দ্র করে যাবতীয় নেতিবাচকতা নিয়ে মুখ খুললেন কনিষ্কা।

নিজেই ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো দিয়ে তিনি বলেছেন, ‘যে পোস্টে আমি বিয়ের কথা জানিয়েছি, সেটিতে প্রচুর আজগুবি মন্তব্য দেখতে পাচ্ছি। অনেকেই বলছেন আমি বিজ্ঞানকে পরোয়া করিনি। আমার যৌন জীবন নিয়েও জানতে চাওয়া হচ্ছে। আপনাদের জানিয়ে রাখি, বিজ্ঞান আর প্রযুক্তি অনেক এগিয়ে গিয়েছে। যৌনতার জন্য এখন মহিলাদের পুরুষের প্রয়োজন নেই।’

প্রায় এক দশক ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত কনিষ্কা। ‘দিয়া অউর বাতি’র পাশাপাশি ‘দেব কা দেব…মহাদেব’, ‘পবিত্র রিশতা’, ‘মহাভারত’, ‘সঙ্কটমোচন মহাবলী হনুমান’, ‘কুলফিকুমার বাজেওয়ালা’-র মতো একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। তেলুগু এবং তামিল ছবিতেও অভিনয় করেছেন তিনি।

তবে জীবনের প্রথম লগ্নে বিয়ে নিয়ে অনেক স্বপ্ন ছিল গুজরাটের রক্ষণশীল পরিবারের মেয়ে কনিষ্কার । তবে তিনি আশাহত ৷ তিনি বলেন, ‘জীবনে এমন কোনও পুরুষ দেখিনি যে নিজের কথা রেখেছে। তারা কখনই কথা রাখে না। তাই মনে হয়েছে পুরুষ সঙ্গী ছাড়াই জীবন কাটাতে পারব। আধুনিক প্রযুক্তিকে ধন্যবাদ। আমি অর্থ উপার্জন করি। স্বাবলম্বী। নিজের স্বপ্ন আর প্রয়োজন, দুই-ই পূরণ করতে পারব।’
কনিষ্কা মনে করেন, বিয়ে মানেই শুধু যৌনতা নয়। যেকোন সম্পর্কের আসল ভিত হল বিশ্বাস এবং সততা । কিন্তু সেই বিশ্বাস তিনি হারিয়েছেন। তাই সমাজের মূল স্রোত থেকে উল্টোপথে হেঁটে নিজেকে ভালো রাখতে বিয়ে করে একা থাকার সিদ্ধান্ত নিয়ে আগামিতে এগিয়ে যাওয়ার শপথ নিয়েছেন কনিষ্কা ।