জেলাফিচার

আড়াই বছরেই ওয়ান্ডার কিড, নাম উঠলো ইন্ডিয়া বুক অফ রেকর্ডে

এনএফবি, মুর্শিদাবাদঃ

মাত্র আড়াই বছর বয়সে ভগবানগোলার অর্ঘ্যদীপ পোদ্দার বিস্ময় বালকের খেতাব অর্জন করলো। কেউ কেউ আবার ছোটা গুগল বয় নামেও ডাকতে শুরু করেছে।

২৩ রকমের সবজি, ১০ রকমের গাড়ী, ২৯ রকমের ফল, ৩০ রকমের পাখি, ২১ রকমের পশুর আওয়াজ সহ ভারতবর্ষের সকল রাজ্যের রাজধানী, ভারতবর্ষ ছাড়াও বিভিন্ন দেশের রাজধানী, বিভিন্ন পাখির ও গাড়ির আওয়াজ দিব্যি নকল করে এই গুগল বয়। মনোবিজ্ঞান অনুযায়ী যাকে বলা হয় ‘গিফ্টেড চাইল্ড’ যাদের বুদ্ধ্যাঙ্ক ১১৫ থেকে ১৬০ এর মধ্যে। ছেলের এই চমকে পিতা-মাতা রীতিমতো খুশি। বাবা কৃষ্ণলাল পোদ্দার পেশায় একজন ইঞ্জিনিয়ার, তিনি এই কৃতিত্বের অ্যাখা দিতে চান তার স্ত্রী মিষ্টু ঘোষকে। সে কর্ম ব্যাস্ততার মাঝে তেমন সময় দিতে পারে না ছেলেকে, যা কিছু শিখেছে মিষ্টুদেবীর প্রচেষ্টাতেই। মিষ্টুদেবী বলেন, “ওর বাইরে খেলার তেমন জায়গা নেই তাই সর্বক্ষণ তার পেছন পেছন ঘুরে ঘুরে বেড়ায়, তাকে অনুকরণ করতে থাকে যা বলে বা করে শেখার চেষ্টা করে। রীতিমত সেগুলো মনে রাখে এবং পরে জিজ্ঞেস করলে বলতেও পারে।”

নিজস্ব চিত্র

তাই মা নতুন নতুন জিনিস শেখায় এবং একটা নির্দিষ্ট সময়ের ব্যবধানে আবার জিজ্ঞেস করলে বলেও দেয়। ছেলে ভবিষ্যতে তার মায়ের ইচ্ছানুযায়ী ডাক্তার হোক এটাই চান কৃষ্ণলাল বাবু।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।