সাহায্যের আর্তি জাকির অনুগামীদের

এনএফবি, মুর্শিদাবাদঃ

গত বছরের ১৭ ফেব্রয়ারি নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণে আহত হয় তৎকালিন মন্ত্রী জাকির হোসেন সহ তার ২৬ জন অনুগামী। সে ঘটনার প্রায় ১ বছর হলেও, রেল দফতরের থেকে কোনো আর্থিক সাহায্য তারা পায়নি। এখনও অধরা এই ঘটনায় যুক্ত মূল অভিযুক্তরা। এই অভিযোগেই এবার নিমতিতা স্টেশনে ধরনা বিক্ষোভে বসলো বিস্ফরণে আহতরা।

উল্লেখ্য, গত বছরের ১৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে এসে বোমার আঘাতে গুরুতর জখম হন তৎকালীন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। ওই ঘটনায় মন্ত্রী জাকির ছাড়াও জখম হন আরও ২৬ জন। গুরুতর জখম জাকির এবং বাকিদের গাড়িতে করে নিয়ে যাওয়া হয় জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। পরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাদের স্থানান্তরিত করা হয়।

এরপরে বয়ে গিয়েছে অনেক জল। একুশের বিধানসভা নির্বাচনেও জয়লাভ করেন জাকির। বাংলার ক্ষমতার মসনদে ফের তৃণমূল সরকার। বর্তমান বিধায়ক আংশিক সুস্থ। কিন্তু অনুগামীরা রয়েছেন দৈন্যদশায়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী ঘোষণা মতো পাঁচ লক্ষ টাকা আর্থিক অনুদান মিললেও মেলেনি আর কোন সাহায্য। দুর্ঘটনায় কারুর পা বাদ গিয়েছে, কারুর বা হাত। বন্ধ হয়েছে রুজিও। তাই কিছুটা বাধ্য হয়েই এবারে আন্দোলনে নামলো জাকির অনুগামীরা। তাদের আর্তি, “সরকার থেকে ব্যবস্থা করে দেওয়া হোক কাজের।” শাস্তি হোক দোষীদের দাবি তুলছেন তারা।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.