পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে অঘটন জিম্বাবোয়ের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

অঘটনের বিশ্বকাপ।অস্ট্রেলিয়ায় ডনের দেশে শ্রীলঙ্কাকে নামিবিয়া হারায় স্কটল্যান্ড হারায় ওয়েস্ট ইন্ডিজকে আয়ারল্যান্ড ইংল্যান্ডকে আর এবার পাকিস্তানকে হারালো জিম্বাবোয়ে। একইসঙ্গে পাক ব্রিগেডের পরের রাউন্ডে যাওয়ার স্বপ্নতে দাড়ি পড়ে গেল। এদিন টস জিতে প্রথমে ব্যাট নেয় জিম্বাবোয়ে। শুরুটা খারাপ করেননি জিম্বাবোয়ের দুই ওপেনার ওয়েসলি মাধভেরে, ক্রেগ এরভিন। কিন্তু বেশিক্ষণ টানতে পারেননি তাঁরা। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ রান করেছেন উইলিয়ামস। ২৮ বলে ৩১ করেন তিনি। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৩০ রান করে জিম্বাবোয়ে। পার্থ এ কম রান তাড়া করতে নেমে ফের ব্যর্থ পাক অধিনায়ক বাবর আজম। ৯ বলে মাত্র ৪ রান করে আউট হন।
রিজওয়ান ফিরে গেলেন ১৬ বলে ১৪ রান করে। ইফতিকার করলেন ৫। এরপর সিকান্দার রাজা ফিরিয়ে দেন শাদাবকে (১৭)।পরের বলেই সিকান্দার ফিরিয়ে দিলেন হায়দার আলিকে। এরপর নওয়াজ লড়াই চালান একা তবে তাকে সেই সিকান্দার রাজা আউট করেন। তার বলে উইকেট রক্ষক স্টাম্প আউট করলেন শানকে। সিকান্দার ২৫ রানে তিনটি উইকেট নিলেন। শেষ দুই ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ২২ রান।

শেষ ওভারে প্রয়োজন ছিল ১১। প্রথম বলে ৩ রান নিলেন নওয়াজ। তারপর চার মারলেন ওয়াসিম।পঞ্চম বলে ইভান্স আউট করে দিলেন নওয়াজকে। শেষ বলে প্রয়োজন ছিল তিন রান। শাহিন আফ্রিদি দুটো রান নিতে গিয়ে রান আউট হয়ে গেলেন। ১ রানে জয় পেলো জিম্বাবোয়ে। ভারতের পরে এই ম্যাচ হেরে পাকিস্তানের পরের রাউন্ডে যাওয়া কার্যত অনিশ্চিত। একইসঙ্গে বাবর আজমের ক্যাপ্টেন্সি নিয়েও রইলো প্রশ্ন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।