স্থানীয়

আইসিডিএস কেন্দ্রের চাল ফেলে দেওয়ার অভিযোগ

এনএফবি,মুর্শিদাবাদঃ

ডোমকল পুরসভার অন্তর্গত ১৭ নম্বর ওয়ার্ডের ৩৫০ নম্বর আইসিডিএস সেন্টারের ৬৫ জনের খাবারের ভাতের চাল ফেলে দেওয়ার অভিযোগ উঠলো শিলা আনসারী নামের এক মহিলার বিরুদ্ধে। এই এলাকায় সরকারি কোনো আইসিডিএস সেন্টার না থাকার কারণে জফুর আনসারীর বাড়িতে বিগত ১৫ বছর যাবৎ আইসিডিএস কেন্দ্রটি হয়ে আসছে। তাঁর বাড়িতেই কেন্দ্রের বরাদ্দ বাচ্চাদের খাবার রান্না করা হয়। পনের বছরে এমন ঘটনা ঘটেনি অত্র এলাকায় বলে এলাকাবাসীদের দাবি।

শিলা আনসারি, অভিযোগকারী। নিজস্ব চিত্র

অকস্মাৎ শুক্রবারের সকাল সাড়ে আটটা নাগাদ শিলা আনসারী তার সন্তানের খাবারের জন্য কেটলি রাখতে এলে বাড়িওয়ালার স্ত্রী বন্দনার সঙ্গে বচসায় জড়িয়ে যায়। শিলা আনসারীর অভিযোগ, তার কেটলিতে বরাদ্দ খাবার না থাকার কথা জিজ্ঞেস করতে গেলে,বন্দনা তার সাথে দুর্ব্যবহার করে। ফেলে দেয় তার রাখা কেটলিও। পাল্টা শিলাও বাচ্চাদের খাবারের চাল ফেলে দেয়।

বন্দনা খাতুন, অভিযুক্ত। নিজস্ব চিত্র

তবে বাড়িওয়ালার স্ত্রী বন্দনা বলে, ” সে কেটলি দিয়ে গিয়ে পরের দিন কেটলি নিতে আসে। এই কেটলি যারা রেখে যায় তারা না নিয়ে যাওয়া পর্যন্ত আমাকে তাদের কেটলি পাহারা দিতে হয়, আমি বাইরে যেতে পারি না। সবাই ঠিকঠাক নিয়ে গেলেও সে ঠিকঠাক নিয়ে যায় না। কেটলিতে যা থাকার তাই থাকে। এরকম ঘটনাও ঘটেছে, কেটলি আজ রেখে গিয়ে পরের দিন দুপুরের পর কেটলি নিয়ে গিয়েছে। ১৫ বছর যাবত আমার কষ্ট হওয়া সত্বেও আমি জায়গা দিয়েছি যেন এলাকার বাচ্চারা আইসিডিএস -এর খাবারের থেকে বঞ্চিত না হয়।” তবে এলাকাবাসী বক্তব্য, শিলার অভিযোগ আইসিডিএস কর্মীর উপর। বা বন্দনার উপর সঠিক নয়। এখানে সঠিকভাবেই খাবার বিতরণ করা হয়। ডিম সবজি সবকিছুই পাওয়া যায়। যদিও পরে গ্রামের মানুষজনের সহযোগিতায় পুনরায় রান্নার ব্যবস্থা করা হয়।

নিজস্ব চিত্র