স্থানীয়

দলীয় নেতার গ্রেফতারের প্রতিবাদে খড়্গপুরে দফায় দফায় বিক্ষোভ বিজেপির

এনএফবি,পশ্চিম মেদিনীপুরঃ

পুরোনো একটি রাজনৈতিক মামলায় নাম থাকার অভিযোগে, চরম অসুস্থ ও রীতিমতো শয্যাশায়ী এক বিজেপি নেতাকে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে গিয়ে গ্রেফতার করল পুলিশ। ঘটনার জেরে বিক্ষোভে উত্তাল পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর শহর।

খড়্গপুর টাউন থানার আনন্দনগর এলাকার বাসিন্দা তথা এলাকার (২ নং ওয়ার্ডের) ডাকাবুকো বিজেপি নেতা চরনজিৎ সিং-কে শয্যাশায়ী অবস্থা থেকে তুলে নিয়ে গ্রেফতার করে, তাঁকে মেদিনীপুর আদালতে পাঠায় পুলিশ। শুক্রবার দুপুরের এই ঘটনায় চরম ক্ষুব্ধ বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলা নেতৃত্ব। তাঁরা প্রথমে টাউন থানার সামনে বিক্ষোভ দেখান এবং পরে ইন্দা সংলগ্ন মেদিনীপুর-খড়্গপুর রোডে বসে পড়েন বিজেপি নেতা কর্মীরা। খবর পেয়ে রাজ্য নেতা তুষার মুখার্জি, জেলা সহ সভাপতি শঙ্কর গুছাইত প্রমুখের নেতৃত্বে অবরোধ চলছে।

জানা গেছে, ২০১৮ সালের কলকাতার একটি রাজনৈতিক মামলায়, তৎকালীন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে নাম ছিল চরনজিৎ সিং-এর। কিন্তু, এই মুহূর্তে তিনি অসুস্থ এবং শয্যাশায়ী। একটি বড়সড় পথদুর্ঘটনায় একপ্রকার মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছেন গত ৪-৫ মাস ধরে। হয়েছে একাধিক জটিল অপারেশন। সম্প্রতি কিছুটা সুস্থ হয়ে কলকাতা থেকে ফিরেছেন। তবে, এখনও তিনি ভালো করে কথা বলতে এবং হাঁটাচলা করতে পারছেন না! হাতে ও পায়ে একাধিক রড লাগানো আছে। কিন্তু, সেই অবস্থায় তাঁকে প্রায় বিছানা থেকে তুলে নিয়ে গিয়ে গ্রেফতার করে পুলিশ এবং আদালতে পাঠায়।

বিজেপি সূত্রে অভিযোগ করা হয়েছে, ২ নং ওয়ার্ডে বিজেপির প্রার্থী হওয়ার কথা ছিল চরনজিতের। সেজন্যই শাসকদলের মদতে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। ঘটনায় ধিক্কার জানিয়ে বিজেপির রাজ্য নেতা তুষার মুখার্জি জানিয়েছেন, “চরম অমানবিক এক রাজনৈতিক প্রতিহিংসার নিদর্শন তুলে ধরল শাসকদল আর তাদের মদতপুষ্ট পুলিশ। পুলিশ বুঝিয়ে দিচ্ছে পুরভোট এসে গেছে। যার হাতে ও পায়ে একাধিক প্লাস্টার এবং রড লাগানো আছে। হাঁটাচলা করতে পারছেনা, তাঁকে পুলিশ নিজেদের হেফাজতে নিতে চেয়েছিল। তবে, ম্যাজিস্ট্রেট সেই কথায় কর্ণপাত করেননি, ১ দিনের জেল হেফাজত দিয়েছেন। এই ঘৃণ্য চক্রান্তের বিরুদ্ধে আমাদের বিক্ষোভ-আন্দোলন চলবে।”