স্থানীয়

‘ক্লিন বালুরঘাট গ্রীন বালুরঘাট’-র লক্ষ্যে এলাকা পরিদর্শন পুরপিতার

এনএফবি,দক্ষিণ দিনাজপুরঃ

নির্বাচন পেরিয়ে পুরবোর্ড গঠন হতেই “ক্লিন বালুরঘাট গ্রীন বালুরঘাট” প্রকল্পে ঝাঁপিয়ে পড়েছে বালুরঘাট পুরসভা। এই প্রকল্পকে রূপ দিতে মঙ্গলবার বালুরঘাট পুরসভার চকভৃগু এলাকায় ১৩,১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ড পরিদর্শন করলেন পুরপিতা অশোক মিত্র।

“ক্লিন বালুরঘাট গ্রীন বালুরঘাট” প্রকল্পে ইতিমধ্যে একাধিক ওয়ার্ডের আবর্জনা পরিষ্কারের দিকে নজর দিয়েছে পুর কর্তৃপক্ষ। এদিন চকভৃগু এলাকার তিনটি ওয়ার্ড ঘুরে দেখেন পুরপিতা ও কাউন্সিলররা।
মূলত চকভৃগু এলাকায় তিনটি ওয়ার্ড এবারে পুর এলাকায় যুক্ত হয়েছে, এর আগে এই এলাকাগুলি পঞ্চায়েতের সঙ্গে যুক্ত ছিল। ফলে পুরএলাকার কোনো সুযোগ সুবিধা অন্তভূর্ক্ত ছিলনা এলাকাগুলিতে। নতুনভাবে পুরসভায় যুক্ত হওয়ায় সেদিকে বিশেষভাবে নজর দিয়েছে পুর কর্তৃপক্ষ। বাম আমলে বালুরঘাট পুরসভায় মাস্টারপ্ল্যানে নিকাশি ব্যবস্থা করলেও পঞ্চায়েতের অধীনে থাকা চকভৃগু এলাকার এই তিনটি ওয়ার্ড সেই প্রকল্পে পড়েনি। এবারে চকভৃগু পঞ্চায়েতের কিছু এলাকা ভাগ করে ১৩,১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ড হিসাবে যুক্ত হয় বালুরঘাট পুরসভায়।

পুরপিতা অশোক মিত্র ৷ নিজস্ব চিত্র

পুর উন্নয়নের পরিষেবা দিতে কিভাবে এই ওয়ার্ড গুলির নিকাশি ব্যবস্থা বিজ্ঞানসম্মত করা যায় সে বিষয়ে সরজমিনে পরিদর্শন করলেন পুরপিতা অশোক মিত্র।