স্থানীয়

সম্পত্তির লোভে বৃদ্ধ বাবা-মাকে মারধর, থানার দ্বারস্থ দম্পতি

এনএফবি,জলপাইগুড়িঃ

ছেলেদের সম্পত্তির লোভের শিকার বৃদ্ধ বাবা-মা। দুই ছেলে এবং বৌমার অত্যাচারে অসহায় অবস্থায় রয়েছেন জলপাইগুড়ি শহরের ভক্তি রানী ভৌমিক ও উংপল ভৌমিক। অভিযোগ ছেলে এবং বৌমারা বাড়ি থেকে বের করে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি শহর লাগোয়া রাজবাড়ী পাড়া এলাকায়।

শনিবার সকালে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশের দ্বারস্থ হলেন ঐ দম্পতি। ভক্তিরানী ভৌমিকের দাবি কয়েক বছর আগে বড় ছেলে বিয়ে করে। তারপরে স্বামী-স্ত্রী দুজনেই মালবাজারে বাড়ি ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। সেই সময়ও বাবা-মায়ের থেকে প্রচুর সম্পত্তি নিয়ে মালবাজারে চলে যায় তারা। তারপরে ছোট ছেলেও বিয়ে করে। প্রতিদিন নেশাগ্রস্ত অবস্থায় বাড়ি ফেরেন। ভক্তি রানী এবং উদয়শঙ্কর বাবুর এক সময় প্রচুর সম্পত্তি ছিল। জলপাইগুড়ি শহরের ওপর ছিল তাদের দোকান। এমনকি ছোট চারচাকার গাড়িও ছিল তাদের। কিন্তু সবটাই ছেলেদের দিয়ে দিতে হয়। বর্তমানে ভিটেবাড়ি ও একটি বেসরকারি বাস রয়েছে তাঁদের। ছোট ছেলে বেকার, কাজ করতে চায় না। মদ্যপ অবস্থায় থাকে সারাক্ষণ। বড় ছেলে মাল বাজারে থাকলেও বাবা-মায়ের উপার্জনের টাকায় চলে। এখন দুই ছেলেরই দাবি বাড়ি এবং মিনিবাসটি তাদের নামে লিখে দিতে হবে। বাবা মা রাজি না হওয়ায় মারধর করা হয় বলে অভিযোগ। আরো অভিযোগ শুধু দুই ছেলেই নয় সঙ্গে বাড়ির দুই বউমার অত্যাচারও সহ্য করতে হচ্ছে বৃদ্ধ বাবা-মায়ের।

ছেলেরা মদ্যপ অবস্থায় বাড়িতে এসে খুনের হুমকি দিচ্ছে প্রায়শই। কিন্তু জলপাইগুড়ির এই ঘটনায় রীতিমতো নিন্দার ঝড় উঠেছে। একাধিকবার পাড়া-প্রতিবেশীরা বাড়িতে এসে ছেলেদের সাবধান গেলেও কোনো লাভ হয়নি। এরপর আইনের দ্বারস্থ হয় অসহায় বৃদ্ধ বাবা-মা। কিন্তু শুক্রবার সকালে বাবা মাকে গালাগাল দিয়ে বাড়ি থেকে বের করে দেয় ছেলে ও বৌমা।