রাজ্য

প্রাক্তন জনপ্রিয় নাট্যকর্মীর ঠাঁই পুরসভার দুঃস্থ আবাসনে, ভাতার আশ্বাস চেয়ারম্যানের

এনএফবি, কোচবিহারঃ

এক সময়ের নাট্য কর্মী রত্না ব্যানার্জির আর্থিক অনটনের কারণে আজ তিনি অসহায়। সেই কারণে ওই নাট্য কর্মী এখন বসবাস করেন কোচবিহার পুরসভা পরিচালিত ঠিকানা নামক আবাসনে। সেখানে মূলত দুঃস্থ অসহায়দের মানুষের জন্য তৈরি করা হয়। সেই আবাসনে প্রাক্তন নাট্যকর্মী রত্না ব্যানার্জির থাকেন। এই খবর পাওয়া মাত্র কোচবিহার সেই ঠিকানা আবাসনে ছুটে যান কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। সেখানে গিয়ে তিনি রত্না ব্যানার্জির সঙ্গে দেখা করেন এবং কথা বলেন। পাশাপাশি তার হাতে কম্বল ও কিছু ফলমূল তুলে দেন রবীন্দ্রনাথ বাবু।

এদিন নাট্যকর্মী রত্না ব্যানার্জির সাথে দেখা করে ফিরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রবীন্দ্র নাথ ঘোষ জানান, রত্না ব্যানার্জির এক সময়ের জনপ্রিয় নাট্য কর্মী ছিলেন। তারপর বয়স হয়েছে তার। তিনি আমাদের কোচবিহার পুরসভা পরিচালিত ঠিকানা আবাসনে রয়েছেন। এই খবর জানা মাত্রই আমি আজ তাঁর সঙ্গে দেখা করি।

পাশাপাশি তিনি আরও বলেন, আমি এখানকার আধিকারিকদের বলে গেলাম যে রত্না দেবীর একটু ভালো ভাবে দেখভাল করার কথা। এবং তার চিকিৎসা ব্যবস্থা ভালো করে করতে। তার যদি বয়স ৬০ বছর বয়স না হতো তাহলে লক্ষ্মীর ভান্ডার করে দিতাম। বয়স বেশি হওয়ার কারণে তা সম্ভব নয়। তার একটা ভাতা করে দেওয়ার জন্য চেষ্টা করছি। ওই ভাতা পেলে তার অনেকটা সুবিধা হবে।

প্রসঙ্গত, রত্না দেবীর একমাত্র সন্তান তিনিও অসুস্থ। অসুস্থতার পূর্বে তিনি সংবাদমাধ্যমে চাকরি করতেন।