স্থানীয়

পুলিশের জালে ধৃত পলাতক আসামি

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

অবশেষে পুলিশের জালে ধরা পড়ল পলাতক আসামি। বেলদা থানার পুলিশ হেফাজতে থাকা অবস্থায় আসামি সোমনাথ ঘোড়াই পলাতক হয়। বুধবার সন্ধ্যা নাগাদ পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা রেলস্টেশন সংলগ্ন এলাকা থেকে পুনরায় তাকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, কিছুদিন আগে বেলদা থানা এলাকার এক ব্যবসায়ীর গুদামে চুরির ঘটনা ঘটে। পুলিশে অভিযোগ দায়ের করেন ব্যবসায়ী। তদন্তে নেমে পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে বেশ কয়েকজনের সঙ্গে অভিযুক্ত সোমনাথের খোঁজ পায়। এরপর তল্লাশি চালিয়ে কেশিয়াড়ি এলাকা থেকে শনিবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। জানা যায় অভিযুক্ত সোমনাথের বাড়ি কেশিয়াড়ি এলাকার এলাসাইতে। রবিবার সোমনাথকে দাঁতন এসিজিএম আদালতে হাজির করা হয়। পুলিশ আরও কিছু তথ্য প্রমাণ সংগ্রহের জন্য আসামিকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করলে বিচারক ধৃতকে দু দিনের জন্য আবেদন মঞ্জুর করেন। মঙ্গলবার পুনরায় আসামি সোমনাথ ঘোড়াইকে আদালতে পেশ করার কথা ছিল। কিন্তু তার আগে সোমবার সকালে পুলিশ হেফাজতে থাকাকালীন অভিযুক্ত সোমনাথ অস্বাভাবিক আচরণ করতে থাকে লক আপের মধ্যে। একপ্রকার বাধ্য হয়ে কর্তব্যরত পুলিশ আধিকারিকরা তাকে হাজত থেকে বের করে বাইরে বসায়। ঐ সময় কর্তব্যরত আধিকারিক অন্যান্য মামলার তদারকি করছিলেন। আধিকারিকের অন্যমনস্কতার সুযোগ নিয়ে থানা থেকে পালাতে সমর্থ হয় সোমনাথ। এরপর সেই সোমবার থেকে সোমনাথের খোঁজে এলাকায় তল্লাশি করতে থাকে বেলদা থানার পুলিশ। পার্শ্ববর্তী থানাগুলি এবং তার এলাকার ইনফর্মারদেরও সতর্ক করা হয়। কিন্তু এলাকায় চিরুনি তল্লাশি করার প্রায় চব্বিশ ঘণ্টা পেরিয়ে গেলেও তার খোঁজ পায়নি তারা। প্রশ্ন ওঠে কর্তব্যরত পুলিশের দায়িত্বের উপর। অবশেষে বুধবার সন্ধ্যা নাগাদ সূত্র মারফত খবর পেয়ে বেলদা থানার স্টেশন সংলগ্ন এলাকা থেকে আবারও গ্রেফতার করা হল অভিযুক্ত সোমনাথকে।

নিজস্ব চিত্র

তবে এবারে যাতে আর অভিযুক্ত পালিয়ে যেতে না পারে তার জন্য আঁটোসাঁটো সুরক্ষা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন। পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পুনরায় অভিযুক্তকে আদালতে হাজির করা হবে।