রাতের অন্ধকারে থানার লকআপ ভেঙে পালালো অভিযুক্ত দ্বয়, পাকড়াও অবশেষে

এনএফবি,পশ্চিম মেদিনীপুরঃ

হাওড়ার শালিমার জিআরপি থানার লকআপ ভেঙে রাতের অন্ধকারে পালিয়ে যাওয়া দুই অভিযুক্ত যুবককে ৪৮ ঘন্টার মধ্যে রেলশহর খড়্গপুরের মালঞ্চা এলাকা থেকে পাকড়াও করে বড়সড় সাফল্য অর্জন করলো খড়্গপুর জিআরপি বাহিনী।

জানা গেছে, গত ১৭ আগস্ট বুধবার বিকেলে ৩:৩০ নাগাদ হাওড়া সংলগ্ন আবাদা স্টেশনে চলন্ত ট্রেন থেকে ১৭ বছর বয়সী শুভম হরি-কে ঠেলে ফেলে দিয়ে খুন করার অভিযোগ ওঠে তারই দুই বন্ধু রাজু হরি (২২) এবং সামিরুল মোল্লা ( ১৮)র বিরুদ্ধে ৷ দ্রুত রেল পুলিশ তাকে উদ্ধার করে উলুবেড়িয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন ওই যুবককে। ঘটনার পরদিন অর্থাৎ ১৮ আগস্ট, বৃহস্পতিবার, বিকেলে শালিমার জিআরপি থানায় ওই দুই যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন শুভমের বাবা কৃষ্ণ হরি। এরপরই, উলুবেড়িয়া বাজার পাড়ার বাসিন্দা দুই যুবককে গ্রেফতার করে শালিমার জিআরপির পুলিশ। হাওড়া আদালতে তোলা হলে দুজনেরই ৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। জিআরপি’র লকআপে রেখে তাদের জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ।

কিন্তু, শনিবার মাঝরাতে বা রবিবার ভোররাতে দুই অভিযুক্ত শালিমার জিআরপিএস -র জরাজীর্ণ লক আপ ভেঙে পালিয়ে যায় ৷ রবিবার সকাল থেকে হুলুস্থুল পড়ে যায়। নিরাপত্তার চরম গাফিলতির অভিযোগ ওঠে শালিমার জিআরপি থানার পুলিশকর্মীদের বিরুদ্ধে। এরপরই তল্লাশি অভিযান শুরু হয়। অবশেষে বুধবার খড়্গপুর জিআরপি’র ডিএসপি চন্দ্র শেখর দাসের নেতৃত্বে খড়্গপুর শহরের মালঞ্চ থেকে ওই দুই লকআপ ভাঙা অভিযুক্ত যুবককে পাকড়াও করা হয়। তাদের শালিমার জিআরপি’র হাতে তুলে দেওয়া হবে বলে জানা গেছে।