ক্রীড়া

হকি ডার্বিতে ঘটি বাঙাল ঝগড়ায় উত্তপ্ত ময়দান

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

হকি ডার্বিতে উত্তেজনা কলকাতা ময়দানে। রবিবার মহামেডান মাঠে হকি লিগের ম্যাচে দুই দলের সমর্থকরা গ্যালারিতে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। মোহনবাগান সমর্থকদের বিরুদ্ধে গ্যালারি থেকে মাঠে উপস্থিত ইস্টবেঙ্গল কর্তাদের কটূক্তি করার অভিযোগ করা হয়। সবুজ মেরুন সমর্থকরা ইঁট ছোঁড়েন বলে অভিযোগ। যদিও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কয়েক বছর আগে ময়দানে ছোটদের ফুটবল ডার্বিতে উত্তপ্ত হয় ময়দান এবার হকি মাঠে ঘটি বাঙালের ঝগড়া।

মাঠ ফাঁকা করে বাকি খেলা হয় জানাল বাংলার হকি কর্তৃপক্ষ।

অভিযোগ-পাল্টা অভিযোগ

ইস্টবেঙ্গলের তরফে জানানো হয়, মাঠ পুরোপুরি দর্শকশূন্য না হলে তাঁরা খেলতে নামবে না। মোহনবাগানের দাবি, হারছিল। তাই অজুহাত দিচ্ছে। দীর্ঘদিন ধরে ফাঁকা মাঠে খেলা অভ্যাস তো।

মাঠে বিশৃঙ্খলা

২২ বছর পর হকি ডার্বি ঘিরে উত্তপ্ত ময়দান। মোহনবাগান গ্যালারি থেকে ইঁট-মাটির ঢেলা ছোঁড়া হয় বলে অভিযোগ। ইঁটের আঘাতে আহত ৩-৪ জন সাংবাদিক। তাঁদের প্রত্যেককে প্রাথমিক চিকিৎসার জন্য ইস্টবেঙ্গল ক্লাবে নিয়ে যাওয়া যায়। মাঠে নামে ঘোরসওয়ার। খালি করে দেওয়া হয় মাঠ।

মাঠে উত্তেজনা

ডার্বির টিকিটের টাকা ফেরত দেওয়া নিয়ে অশান্তির সূচনা। করোনার আই লিগের শেষ ডার্বি খেলার কথা ছিল। আয়োজনের দায়িত্ব ছিল ইস্টবেঙ্গলের। টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। করোনার কারণে খেলা হয়নি। সেই টিকিটের টাকা ফেরত পাওয়া যায়নি বলে অভিযোগ মোহনবাগান সমর্থকদের। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার মোহনবাগান সদস্যদের কাছাকাছি বসতেই টাকা ফেরতের দাবিতে স্লোগান দিতে থাকেন সবুজ মেরুন সমর্থকরা।