জেলা

উদয়নের বিরুদ্ধে তির্যক মন্তব্য জয়দ্বীপ ঘোষের,পাল্টা প্রতিক্রিয়া পার্থর

এনএফবি, কোচবিহারঃ

দলের জেলা কমিটির চেয়ারম্যান পদ খোয়ানো বিধায়ক উদয়ন গুহকে নিয়ে ফের তির্যক মন্তব্য করলেন দিনহাটার বিতর্কিত তৃণমূল কংগ্রেস নেতা তথা প্রাক্তন কাউন্সিলার জয়দ্বীপ ঘোষ। আজ তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে দিনহাটা পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের প্রসঙ্গ তুলে ধরেন। সেখানে মানুষকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হয়েছে বলেও অভিযোগ করেন। শুধু তাই নয়, পুরসভা নির্বাচনে উদয়ন বাবু তুফানগঞ্জের দায়িত্বে ছিলেন। সেখানে দলের সমস্ত প্রার্থীরা জয়ী হওয়ার পর উদয়ন অনুগামী তৃণমূল কর্মীদের কেউ কেউ ‘যেখানেই জ্যেঠু, সেখানেই বিরোধী শূন্য’ বলে সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন বলে জয়দ্বীপ বাবু দাবি করেন। এরপরেই তিনি কটাক্ষের সুরে বলেন, “বড় কোন পোস্ট দেবে বলেই হয়ত ছোট পোস্ট থেকে সরিয়ে দিয়েছে। হয়ত নেতৃত্ব তাঁকে গোয়া বা ত্রিপুরাই প্রচারে পাঠাতে চাইছেন, বিরোধী শূন্য করার জন্য।” দিনহাটায় স্বৈরাচারী শাসন চলছে বলেও অভিযোগ করেন তিনি।

২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে ভোট না হওয়ায় পরের বছর লোকসভা নির্বাচনে ব্যাপক প্রভাব পড়েছিল। কোচবিহারে পরাজিত হতে হয়েছিল শাসক দল তৃণমূল কংগ্রেসকে। সেই প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, “মানুষ ভুল থেকে শিক্ষা নেয়। কিন্তু দিনহাটায় সেটা দেখা গেল না। এরফলে ২০১৯ সালের পুনরাবৃত্তি আবার না হয়!” দিনহাটা পুরসভা থেকে যাতে মানুষ পরিষেবা পায়। শুধু কোন ব্যক্তির পরিষেবা না দেওয়া হয়, সেটাও উল্লেখ করেন জয়দ্বীপ ঘোষ।
এদিন জয়দ্বীপ ঘোষের ওই বক্তব্য নিয়ে তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থ প্রতিম রায় বলেন, “ জয় ঘোষ আগে কাউন্সিলার ছিলেন। ব্লকের সাধারণ সম্পাদক পদে ছিলেন। এখন তিনি কোন পদে নেই। তিনি একজন কর্মী। তিনি বারবার বিধায়কের বিরুদ্ধে মন্তব্য করছেন। দল বিরোধী কথা বলছেন। এভাবে একজন কর্মী দলের কোন নেতার বিরুদ্ধে বলতে পারেন না। উনি দলের কোন পদে নেই তাই শোকজ বা বহিষ্কারের প্রশ্নও নেই। যেভাবে উনি কথা বলে যাচ্ছেন, তাতে ওনার দলের সাথে কোন লিয়াজু আছে বলে আমি মনে করি না।”
এক সময় উদয়ন গুহের ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন জয়দ্বীপ ঘোষ। গত বিধানসভা উপ নির্বাচনে দিনহাটায় তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্বও দিয়েছিলেন উদয়ন বাবু। কিন্তু নির্বাচনে রেকর্ড মার্জিনে জয়ের পরেই উদয়ন গুহ এবং জয়দ্বীপ ঘোষের সম্পর্কে ফাটল ধরতে দেখা যায়। সেই ফাটল ক্রমশ বড় হয়ে উঠেছে। এখন উদয়ন গুহের গড় হিসেবে পরিচিত দিনহাটায় দাঁড়িয়ে রীতিমত লড়াই দিয়ে চলেছেন জয়দ্বীপ বাবু।