দেশ

হরিয়ানায় খনিতে ধস,বহু মৃত্যুর আশঙ্কা

এনএফবি, নিউজ ডেস্কঃ

নতুন বছরের প্রথম দিন ভয়াবহ ভয়াবহ দুর্ঘটনা ঘটল হরিয়ানায়। সংবাদ সূত্রে জানা গেছে, হরিয়ানা জেলার ভিওয়ানিতে খনিতে ধসের জেরে বহু শ্রমিকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

তোশাম ব্লকের দাদম খনি এলাকায় শনিবার এই ধস নামে। জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে। মাটির তলায় আহত এবং মৃত্যুর সংখ্যা শেষ পাওয়া খবর পর্যন্ত জানা যায়নি।

সংবাদমাধ্যমকে তোশামের বিধায়ক কিরণ চৌধুরী বলেন, ” কতজন আটকে আছেন তা এখনও জানা যায়নি। অন্তত ৪-৫ জনের মৃত্যুর আশঙ্কা আছে। কিন্তু ঘটনাস্থল থেকে যা তথ্য পাচ্ছি, তাতে মনে হচ্ছে সংখ্যাটা আরও বাড়বে।” “জাতীয় পরিবেশ আদালতের নির্দেশে এই এলাকায় খনন কার্য নিষিদ্ধ ছিল। জেলা প্রশাসনের গাফিলতি রয়েছে। অনেক দেরিতে উদ্ধারকাজ শুরু করে প্রশাসন। আমি স্থানীয় লোকজনের কাছ থেকে জানতে পারলাম প্রশাসনিক আধিকারিকরা অনেক দেরিতে ঘটনাস্থলে পৌঁছেছেন।”- বলে দাবি করেছেন স্থানীয় বিধায়ক।

রাজ্যের মন্ত্রী জে পি দালাল ঘটনাস্থলে পৌঁছে জানান, “কিছু মানুষের মৃত্যু হয়েছে বলে অনুমান। তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় ঠিকাদারদের দবি, মাটির নীচে তিন-চারজন আটকে আছে।” ধ্বংসস্তূপ থেকে দ্রুত গতিতে সবাইকে উদ্ধারের চেষ্টা চলছে বলে দাবি মন্ত্রীর।