স্থানীয়

বিজেপি করায় হয়নি রাস্তা, আন্দোলনে নামার সিদ্ধান্ত গ্রামবাসীদের

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

ফলক পোঁতা হলেও হয়নি রাস্তা। ক্ষোভ এলাকার বাসিন্দাদের। এগরা ১ ব্লকের গোপালপুর গ্রামের ঘটনা। দীর্ঘদিন ধরে রাস্তার বেহাল অবস্থা। এই বিষয়ে বহুবার স্থানীয় পঞ্চায়েত প্রশাসন এবং ব্লক প্রশাসনকে জানিয়ে কোনোও লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

এলাকাবাসীর দাবী, বিজেপি করার অপরাধে তৃণমূল পরিচালিত গোপালপুর গ্রামে কোনো উন্নয়নমূলক কাজ কিছুই করেনি। পাশাপাশি গত পঞ্চায়েত নির্বাচনে গোপালপুর গ্রামে বিজেপির পঞ্চায়েত সদস্য জয়ী হয়। ফলে ওই গ্রামে রাস্তাঘাট, নিকাশি, ব্রিজ সবক্ষেত্রেই গ্রামবাসীরা বঞ্চিত। ভোট আসে, ভোট যায় শুধুই প্রতিশ্রুতির বন্যা বয়ে যায়। বাস্তবে কোনো কিছুই গোপালপুরে কাজ হয়না। গ্রামবাসীদের দাবী অবিলম্বে রাস্তাঘাট না হলে তারা আগামীদিনে বৃহত্তর আন্দোলনে নামবে।

নিজস্ব চিত্র

মহত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম নিশ্চয়তা প্রকল্পে (এমজিএনআরইজিএস) ২০২১-২২ অর্থ বর্ষে গোপালপুর গ্রামে ঢালাই রাস্তা নির্মাণের জন্য লাগানো হয়েছে ঝাঁ চকচকে ফলক। কিন্তু প্রায় ১ বছর কেটে গেলেও এখনও হয়নি রাস্তা। ঠিকাদার রাস্তা নির্মাণের জন্য প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ফেললেও কোনও কাজ হয়নি। সেইভাবেই গোপালপুরে বালি চিপস পড়ে আছে। গ্রামবাসীদের অভিযোগ গোপালপুর গ্রামে যাওয়ার একটি রাস্তা আছে। অথচ এখনও পর্যন্ত কোনো রাস্তার কাজ হয়নি।

YouTube player

ওই গ্রামের মহিলাদের দাবী, বিজেপি করার অপরাধে স্থানীয় পঞ্চায়েত রাস্তাঘাট করছে না এবং তারা সবকিছু থেকে বঞ্চিত রয়েছেন। এই বিষয়ে ঋষি বঙ্কিমচন্দ্র গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান যোগেন্দ্রনাথ মাইতি জানিয়েছেন, কেন্দ্র সরকার অর্থ বরাদ্দ কমিয়ে দেওয়ায় তারা কোনো কাজ করতে পারেননি। পঞ্চায়েতে বিরোধী দলনেতার সঙ্গে মিলে মিশে একসঙ্গে কাজ করায় গ্রামবাসীদের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তবে রাস্তাঘাট কবে হবে সেই আশাতেই বসে আছে গ্রামবাসীরা।