দেশফিচার

রামপুরহাট কাণ্ডঃ তদন্তে সহযোগিতার আশ্বাস মোদীর, জ্ঞান না দিলেও চলবে প্রতিক্রিয়া কুনালের

এনএফবি, নিউজ ডেস্কঃ

রামপুরহাট কাণ্ডে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘটনায় দুঃখপ্রকাশ করার পাশাপাশি রাজ্য সরকারের তদন্তে সাহায্যের আশ্বাস দেন মোদী।

বুধবার শহিদ দিবস উপলক্ষে দিল্লি থেকে ভার্চুয়ালি ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি গ্যালারির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানের সূচনালগ্নে মোদী বলেন, “আমি বীরভূমে হওয়া হিংসার ঘটনায় দুঃখপ্রকাশ করতে চাই, সমবেদনা জানাতে চাই। আমি আশা করব, রাজ্য সরকার বাংলার পবিত্র ভূমিতে এই জঘন্য ঘটনার দোষীদের শাস্তি দেবে। আমি বাংলার মানুষকেও অনুরোধ করব, যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে, তাঁদের কখনও ক্ষমা করবেন না।” এরপরই প্রধানমন্ত্রী আশ্বাস দিয়ে বলেন, অপরাধীদের দ্রুত শাস্তি দেওয়ার জন্য রাজ্য সরকার যা যা সাহায্য চাইবে, কেন্দ্রের তরফে তা করা হবে।

যদিও বীরভুম কাণ্ডে প্রধানমন্ত্রীর এভাবে ‘নাক গলানো’ নিয়ে প্রবল আপত্তি জানিয়েছে তৃণমূল। শাসক দলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের বক্তব্য, “গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তিনি নিজে রাজধর্ম পালন করেননি মোদী। সেসময়ের প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী তাঁকে রাজধর্ম পালন করার কথা মনে করিয়েছিলেন। যারা নিজেই রাজধর্ম পালন করেন না, তাঁরা তৃণমূল সরকারকে কোনওরকম জ্ঞান না দিলেও চলবে।”