প্রকাশ্যে বহুরূপী’র ট্রেলার: বাস্তব কাহিনির ছোঁয়ায় রহস্যময় থ্রিলার

এনএফবি কলকাতা: অবশেষে প্রকাশ্যে এল বহু প্রতীক্ষিত সিনেমা বহুরূপী-র ট্রেলার। একের পর এক নতুন মোড়কে দর্শকদের সামনে এসেছে এই ছবির জটিল গল্প। ট্রেলারে স্পষ্ট হল ছবির প্রেক্ষাপট ও চরিত্রগুলোর চিত্রনাট্য। ছবিটি একটি “মোস্ট ওয়ান্টেড” ব্যাঙ্ক ডাকাত এবং একজন “সুপারকপ”-এর টানটান লড়াইয়ের গল্পকে কেন্দ্র করে গড়ে উঠেছে।

এই ছবিতে দুই নায়িকাকে সম্পূর্ণ ভিন্ন ভূমিকায় দেখা যাবে। কৌশানী মুখোপাধ্যায় (Kaushani Mukherjee) অভিনয় করছেন একজন পকেটমারের চরিত্রে, আর ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) থাকছেন এক পুলিশ অফিসারের স্ত্রীর ভূমিকায়। নায়কের চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee), আর ছবির নেতিবাচক চরিত্রে দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে (Shiboprosad Mukherjee)। ট্রেলারের মাধ্যমে কিছুটা স্পষ্ট হয়েছে এই সিনেমার মূল চরিত্রগুলোর ব্যক্তিত্ব এবং তাদের সম্পর্কের জটিলতা।

শিবপ্রসাদ মুখোপাধ্যায়, ননিচোরা দাস বাউল, নন্দিতা রায়

ছবির পরিচালক এবং অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় ছবির পটভূমি নিয়ে বলেন, “২০১২ সালে যখন মুক্তধারা তৈরি হচ্ছিল, তখন অফিসে এক অতি সাধারণ দেখতে মানুষ হাজির হন। নিজের পরিচয় দিয়ে তিনি অকপটে বলেন, “আমি ৫ বছরে ২৭টা ব্যাঙ্ক ডাকাতি করেছি।” মৃদু হেসে আরও যোগ করেন, “আমার থেকে বড় ব্যাঙ্ক ডাকাত পশ্চিমবঙ্গে আর কেউ নেই। এ রাজ্যের যে কোনও পুলিশকে জিজ্ঞাসা করলে আমার কথা জানবে। আমি যে কোনও ব্যাঙ্কের পাশ দিয়ে যেতে যেতে বলে দিতে পারব সেখানে ঠিক কত টাকা আছে।” সেই ব্যক্তি পশ্চিমবঙ্গ পুলিশের জন্য ছিল এক চ্যালেঞ্জ, বারবার নাকানি-চোবানি খাইয়েছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

এই ব্যাঙ্ক ডাকাত দীর্ঘ ১২ বছর ধরে অপেক্ষা আছেন, কবে তার জীবনের গল্প নিয়ে সিনেমা তৈরি হবে। বহুরূপী ছবির শুটিংয়ের আগে সেই ডাকাত আমাকে বলেছিলেন, “সিনেমাটা হবে তো? আমার সুগার বেড়ে যাচ্ছে জানেন… মরবার আগে দেখে যেতে পারব তো?”

ও! একটা কথা না বললেই নয়—পশ্চিমবঙ্গের পুলিশ তাঁকে ‘A-Class’ ডাকাত বলেই চেনে। কারণটি বোঝার জন্য আর কিছু বলার প্রয়োজন নেই।

কিন্তু সেই সময় আমাদের এই ধরনের সিনেমা বানানোর বাজেট ছিল না। দীর্ঘ ১২ বছর পরে অবশেষে আমরা সেই ছবিটি বানানোর সুযোগ পেলাম।রক্তবীজ আমাদের সেই সাহস দিয়েছে, যা বহুরূপী-এর মতো ছবি দর্শকদের সামনে আনার শক্তি দিয়েছে।”

এই সিনেমাটি, যা তাঁর জীবন এবং অপরাধজগতের প্রতিফলন, অবশেষে আগামী ৮ই অক্টোবর, পঞ্চমীর দিন মুক্তি পাবে। সেই দিনটি শুধু দর্শকদের জন্য নয়, তার জন্যও হবে একটি বিশেষ মুহূর্ত।

ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে কৌশানী মুখোপাধ্যায় তাঁর অভিজ্ঞতা শেয়ার করে বলেন, “আমার সম্পর্কে ইন্ডাস্ট্রিতে একটা ধারণা ছিল যে আমি শুধুমাত্র বাণিজ্যিক ছবির জন্য এসেছি। অনেকেই আমাকে ছবির অফার দেওয়ার সময় বলতেন, ‘ভালো গান আছে’ বা ‘ডান্স নম্বর আছে’। তবে আমি সবসময় এমন একটা সুযোগ চেয়েছিলাম যেখানে আমার অভিনয় দক্ষতা প্রদর্শন করতে পারি। ঝিমলি চরিত্রটা আমাকে সেই সুযোগটা দিয়েছে। শিবুদা আমার কাজ দেখে আমাকে পছন্দ করেননি, বরং কিছু রিলস দেখেই আমাকে এই চরিত্রের জন্য বেছে নিয়েছিলেন। আমার কাজই সবার প্রশ্নের উত্তর দেবে।”

YouTube player

ঋতাভরী চক্রবর্তী, যিনি এই ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন, শেয়ার করেন তাঁর অনুভূতি। তিনি বলেন, “শিবুদা কিছু বললে আমি কখনও না বলতে পারি না। শিবুদার সঙ্গে আমার সহ-অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং দাদা হিসেবে খুব ভালো সম্পর্ক। কিন্তু এই চরিত্রটি আমার জন্য আরও বিশেষ কারণ দিদি (নন্দিতা রায়) নিজে এটি লিখেছেন।”

বহুরূপী-র ট্রেলার ইতিমধ্যেই দর্শকদের মধ্যে প্রবল উত্তেজনা তৈরি করেছে। ছবির জটিল গল্প, আকর্ষণীয় চরিত্র, এবং অভিনয়ের গভীরতা দর্শকদের ছবিটি দেখার আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। এখন সবাই অপেক্ষায় আছে সিনেমার মুক্তির, যখন পর্দায় এই থ্রিলার গল্পের সমস্ত রহস্য উন্মোচিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *