জেলা

স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধের প্রতিবাদে পড়ুয়াদের পথ অবরোধ

এনএফবি,কোচবিহারঃ

স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা করা যাবেনা, এই দাবি সামনে রেখে এতদিন পথে নামতে দেখা গিয়েছিল গৃহ শিক্ষকদের। একাধিক কর্মসূচি ও প্রেস মিট করে গৃহ শিক্ষকেরা রুখে দাঁড়িয়েছিল যাতে স্কুল শিক্ষকরা গৃহ শিক্ষকতা করতে না পারেন এবং তার প্রতিবাদে তারা পথে নেমেছিলেন। এবার ঠিক তার উল্টো ছবি ধরা পড়ল দিনহাটায় ৷ শুক্রবার দিনহাটায় নিজের পছন্দের শিক্ষকের কাছে পড়তে চেয়ে পথে নামলো দিনহাটার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা।

এদিন দিনহাটার রাজপথ অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল করে তারা এবং দিনহাটা কলেজপাড়া বাইপাস সংলগ্ন এলাকায় পথ অবরোধ করে। ঘন্টাখানেক পথ অবরোধের পর পুলিশ এসে সেই অবরোধ তুলে দিলেও পরবর্তীতে তারা আবার মিছিল করে দিনহাটা মহকুমা শাসকের দপ্তরে পৌঁছায় এবং সেখানেও পথ অবরোধ ও ডেপুটেশন প্রদান করে দিনহাটা মহকুমা শাসকের নিকট।

নিজস্ব চিত্র

আন্দোলনকারী এক ছাত্রী প্রেরণা বর্মন জানায়, স্কুল শিক্ষকদের গৃহ শিক্ষকতা করা যাবেনা এই আইনের জন্য আমাদের অনেক ভালো ভালো স্কুল শিক্ষকই এখন পড়াতে চাইছেন না। তারা অনেক ভালো পড়ান আমরা চাই তাদের কাছেই পড়তে।
দ্বাদশ শ্রেণীর ছাত্র সৌম্যজিৎ পাল জানান, সামনেই আমাদের পরীক্ষা ৷ সিলেবাস কমপ্লিট করাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ ৷ এই মুহূর্তে যদি শিক্ষকেরা আমাদের পড়াতে না পারেন তাহলে আমরা বড়ই বিপদে পড়বো। আমরা চাই যে শিক্ষকের কাছে আমাদের ভালো করে পড়া হবে সেই শিক্ষকের কাছেই পড়তে।
খুব শীঘ্রই জেলাবসাশকের মাধ্যমে এই সমস্যার সমাধানের চেষ্টা করা হবে বলে ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করেছেন দিনহাটার মহকুমা শাসক রেহেনা বাসির ৷ এমন তথ্যই জানা গেছে।