রান্না বান্না

গৃহিনীদের মিষ্টি তৈরির প্রতিযোগিতা

এনএফবি, কলকাতাঃ

পারিবারিক গন্ডি ছাড়িয়ে গৃহিনীদের রান্নার স্বাদ বিস্তৃত করতে অভিনব প্রতিযোগিতার আয়োজন করল রন্ধন-এ বাঙালি।ফেসবুক ফুড কমিউনিটির উদ্যোগে উৎসবের এই ভরা মরসুমে হোমশেফ ‘পুজোয় মিষ্টি মুখ’ নাম রন্ধন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল রবিবার নরেন্দ্রপুরের প্যাসিফিক সৃষ্টি হাউসিং কমপ্লেক্সে।

এই প্রতিযোগিতায় বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ফুড জার্নালিস্ট তথা কালিনারি এক্সপার্ট পাঞ্চালি দত্ত, শেফ ডমিনিক এবং নন্দিনী প্রডাকশন হাউজের কর্ণধার মৌতৃষা চৌধুরী।

এই প্রতিযোগিতায় সৃষ্টি হাউসিং কমপ্লেক্সের আবাসিক ছাড়াও বারাসাত বাগনান, চাকদহ, আগরপাড়া, গিরিশ পার্ক, ইছাপুর, গড়িয়া, কামালগাজী থেকেও হোমশেফরা অংশগ্রহণ করেছিলেন।

এই প্রতিযোগিতায় চারজন বিজয়ী নির্বাচিত হয়েছিলেন তাদের মধ্যে প্রথম হন শংকরী দে, দ্বিতীয় বিনীতা হাজরা, তৃতীয় ঝর্ণা মন্ডল এবং চতুর্থ দীপা সরকার। এছাড়াও বিশেষ পুরস্কার পেয়ে পঞ্চম স্থান অধিকার করেন শ্রীমতী সীমা বিশ্বাস।

বিজয়ীদের স্মারক এবং মানপত্র দিয়ে ভূষিত করা হয়। এছাড়াও অনুষ্ঠানের স্পনসর হিসাবে লালবাবা রাইস, আমুল ইন্ডিয়া এবং নন্দিনী ক্যানন ক্যান্ডেলের পক্ষ থেকে সকল বিজয়ীদের বিশেষ পুরস্কারে উৎসাহিত করা হয়। একইসঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগী গৃহিনীদেরই উপহার দিয়ে উৎসাহিত করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ মার্চ থেকে রন্ধনে বাঙালির পথ চলা শুরু নবনীতা ব্যানার্জী বোসের হাত ধরে।