টাটা স্টিল কলকাতা ম্যারাথনের ঢাকে কাঠি, আজ থেকেই শুরু রেজিস্ট্রেশন

এনএফবি, কলকাতাঃ আনন্দের শহরে ক্রীড়াপ্রেমী মানুষদের জন্য সুখবর। টাটা স্টিল ওয়ার্ল্ড ২৫কে কলকাতা ম্যারাথন ২০২৪-এর আনুষ্ঠানিক ঘোষণা হয়ে গেল। এবার কলকাতার এই জনপ্রিয়তম ম্যারাথনকে দ্য ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স গোল্ড লেবেল তকমা দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে দ্য ললিত গ্রেট ইস্টার্ন হোটেলে বর্ণাঢ্য প্রেস কনফারেন্সের মধ্যে দিয়ে জনপ্রিয়তম এই দৌড় উৎসবের ঘোষণা করা হয়৷ এই বছর ১৫ ডিসেম্বর রবিবার আয়োজিত হবে এই ম্যারাথন। ১৯ ডিসেম্বর সকাল ৭ টা থেকে শুরু হবে অন গ্রাউন্ড এবং ভার্চুয়াল রেজিস্ট্রেশন। (এই প্রতিবেদনের নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করেও রেজিষ্ট্রেশন করা যাবে)।

এই প্রতিযোগিতায় মোট পুরস্কার অর্থ ১ লক্ষ ৪২ হাজার ২১৪ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ কোটি ১৯ লক্ষ টাকা। মহিলা ও পুরুষ প্রতিযোগীদের জন্য রয়েছে সমান মূল্যের পুরস্কার। পাশাপাশি রয়েছে সরাসরি সম্প্রচার, চিকিৎসার অত্যাধুনিক সুযোগ সুবিধা, স্যানিটাইজড রুট।

এ দিনের সাংবাদিক সম্মেলনে টাটা স্টিলের কর্পোরেট সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট চাণক্য চৌধুরী বলেন, “আমরা সব সময় বিশ্বাস করি সকলকে এক সূত্রে বাঁধতে ও অনুপ্রেরণা দিতে পারে খেলাধুলো। টাটা স্টিল ম্যারাথন এখন আর শুধু দৌড় নয়, এটা ফিটনেস, সংহতি ও দায়বদ্ধতার উদযাপনও।”

মাত্র আট বছরের মধ্যেই প্রবল জনপ্রিয়তা অর্জন করেছে টাটা স্টিল ম্যারাথন। যে প্রতিযোগিতায় মহিলাদের অংশগ্রহণ বেড়েছে রেকর্ড ২৭০ শতাংশ। সময়ের নিরিখেও বিশ্বের অন্যতম সেরা ফল হয় এই ম্যারাথনে। ২৫ কিলোমিটার বিভাগে ২০২৩ সালে বিশ্বরেকর্ড গড়েছিলেন ড্যানিয়েল সিমিউ এবেনিও। যিনি ১ ঘণ্টা ১১ মিনিট ১৩ সেকেন্ডে দৌড় শেষ করেছিলেন।

কিংবদন্তি মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী ও অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় এবারও টাটা স্টিল ২৫ কিলোমিটার ম্যারাথনের অন্যতম আকর্ষণ। কৌশানী বলেছেন, “খুব কাছ থেকে এই প্রতিযোগিতা দেখাটা অনবদ্য এক অভিজ্ঞতা। গোটা শহরের মেজাজটা ধরা পড়বে এই দৌড়ে। সকলের জন্যই গলা ফাটাব আমি।”

এই প্রথম টাটা স্টিল ওয়ার্ল্ড ২৫ কিলোমিটার কলকাতা অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল দৌড়েও অংশগ্রহণের ব্যবস্থা থাকছে। ২৫ কিলোমিটার ছাড়াও ভার্চুয়ালি ১০ কিলোমিটার ও ৫ কিলোমিটার দৌড়ে অংশ নেওয়া যাবে।

Registration Link: https://tatasteelworld25k.procam.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *