স্থানীয়

মজুরির টাকা কেটে নেওয়ার প্রতিবাদে আন্দোলনে চা শ্রমিকরা

এনএফবি,আলিপুরদুয়ারঃ

কালচিনি ব্লকের মধু চা বাগানের চা শ্রমিকদের মজুরি থেকে টাকা কেটে নেওয়ার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে কাজ বন্ধ করে মধু চা বাগানের ফ‍্যাক্টরি গেটের সামনে বসে আন্দোলনে শামিল হল মধু চা বাগানের শ্রমিকরা । এদিন সকাল থেকে শ্রমিকরা কাজ বন্ধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছে। শ্রমিকদের বক্তব্য, বর্তমানে চা বাগানে প্রোডাকশন কম, পাতা নেই কিন্ত আমাদের ২০ কেজি করে পাতা তোলার লক্ষ‍্য মাত্রা দিয়েছে কর্তৃপক্ষ আর ২০ কেজি পাতা তুলতে না পারলে মজুরির টাকা কাটা হচ্ছে । শ্রমিকরা জানান যখন প্রোডাকশন বেশি থাকে তখন আম‍রা বেশি পরিমাণে পাতা তুলি কিন্ত এখন প্রোডাকশন কম এখন কি প্রকারে ২০ কেজি করে পাতা তুলবো এর প্রতিবাদে আমরা আন্দোলনে শামিল হয়েছি।

নিজস্ব চিত্র

এই বিষয়ে মধু চা বাগানের তৃণমূল নেতা অমল মুণ্ডা জানান, এখন পাতা নেই বাগানে কিন্ত তা সত্ত্বেও বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের মজুরি কাটছে এই বিষয়ে শ্রমিক‍রা আন্দোলন করছে আমরা বাগান কর্তৃপক্ষের সাথে এই বিষয়ে কথা বলছি।
মধু চা বাগানে বিজেপি শ্রমিক নেতা লোকনাথ মাহালি জানান, বাগান কর্তৃপক্ষ কাউকে না জানিয়ে মজুরি কাটছে শ্রমিকদের দাবী যাদের মজুরি কাটা হয়েছে তাদের রিফান্ড করতে হবে এবং মজুরি কাটা বন্ধ করতে হবে।

যদিও মধু চা বাগানের ম‍্যানেজার ওমপ্রকাশ মিশ্রা জানান, বিষয়টা সমাধানের চেষ্টা করা হচ্ছে ।