স্থানীয়

কেওয়াইসি -র নামে প্রতারণার শিকার শিক্ষক,লক্ষাধিক টাকা গায়েব

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

পূর্ব মেদিনীপুরের হলদিয়ার বাসুদেবপুর এলাকার স্কুল শিক্ষক সায়নদীপ মাইতি। দীর্ঘ ১৫ বছর যাবৎ বিএসএনএল -র একটি সিম কার্ড ব্যবহার করে আসছেন তিনি। গত ১৬ তারিখ বিএসএনএল-র কাস্টমার কেয়ারের প্রতিনিধি পরিচয়ে একটি ফোন আসে তাঁর কাছে। জানানো হয়, তাঁর ব্যবহার করা সিম কার্ডটির কেওয়াইসি ভেরিফিকেশন করতে হবে। কাকতলীয় ভাবে ওদিন সকাল থেকে সিম কার্ডে ফোন করতে সমস্যা হয়েছিল ওই শিক্ষকের।

ফোনের অপরপ্রান্তের কথা মত ওই শিক্ষক প্লে স্টোর থেকে কেওয়াইসি কুইক সাপোর্ট নামে একটি অ্যাপ ডাউনলোড করেন। আর তা থেকেই সমস্ত তথ্য পূরণ করেন। এরপর সিম চালু করার জন্য একটি ১০ টাকার রিচার্জও করতে বলা হয় তাকে। আর এরপরই একের পর এক টাকা গায়েব হতে থাকে তাঁর। দুটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ ৪৭ হাজার টাকা তাঁর গায়েব হয়।

আরও পড়ুনঃ কলসেন্টারের আড়ালে দেহব্যবসা, আটক ২২

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে ওই শিক্ষক হলদিয়ার দুর্গাচক থানায় অভিযোগ দায়ের করেন। সেখান থেকে জেলা সাইবার ক্রাইম থানায় যেতে বলা হয়। যদিও সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেও অভিযোগের রিসিভ কপিও তিনি পাননি বলে দাবি করেন। সাইবার ক্রাইম থানা থেকে গায়েব হয়ে যাওয়া টাকা উদ্ধারেরও কোনো সহযোগিতা করা হয়নি বলেও অভিযোগ ওই শিক্ষকের।

আরও পড়ুনঃ ঘোড়া দৌড় নিষিদ্ধ দিঘায়, আন্দোলনের হুঁশিয়ারি