দেশফিচার

ফের ৩৫ ইউটিউব চ্যানেল বন্ধ করল কেন্দ্র

এনএফবি, নিউজ ডেস্কঃ

ভুয়ো তথ্য সম্প্রচারের জন্য ৩৫টি ইউটিউব চ্যানেল বন্ধ করল কেন্দ্র। শুক্রবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানানো হয়েছে। এ দিন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক জানিয়েছে, ৩৫টি ইউটিউব, ২টি ওয়েবসাইট, ২টি ইনস্টাগ্রাম, ২টি টুইটার এবং একটি ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

YouTube player

এদিনের সাংবাদিক সম্মেলনে বৈঠকে মন্ত্রকের যুগ্ম সচিব বিক্রম সহায় জানিয়েছেন, এই ওয়েবসাইট চ্যানেলগুলি পাকিস্থান থেকে পরিচালিত হয় এবং ইউটিউব চ্যানেলগুলিতে প্রায় ১.২ কোটি সাবস্ক্রাইবার রয়েছে। তিনি আরও বলেছেন, এই চ্যানেলগুলিতে আপলোড করা ভিডিওগুলিতে মোট ভিউয়ার্স ১৩০ কোটি। এই প্ল্যাটফর্মগুলি পাকিস্তান থেকে পরিচালিত হত বলেও দাবি করেছেন বিক্রম।

আরও পড়ুনঃ কান্দির কর্মীসভা থেকে রাজ্য – কেন্দ্রকে আক্রমণ অধীরের

প্রসঙ্গক্রমে তিনি আরও জানান, ভারতীয় সেনাবাহিনী, জম্মু-কাশ্মীর, ভারতের বিদেশনীতি সংক্রান্ত বিষয়, সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যু, বিচ্ছিন্নতাবাদী ধারণা এবং বিচার এবং সরকারি নির্দেশিকা নিয়ে ভুয়ো এবং ভারত-বিরোধী তথ্য আপলোড করা হত ভিডিও হিসাবে। মন্ত্রক এদিন প্রমাণ হিসাবে বন্ধ হওয়া প্ল্যাটফর্মগুলির প্রচারিত বিষয়বস্তুর স্ক্রিনশট এবং ভিডিও ক্লিপ সাংবাদিক সম্মেলনে দেখানো হয়।

আরও পড়ুনঃ শারীরিক প্রতিবন্ধী শিল্পীর বাড়িতে ব্লক উন্নয়ন আধিকারিক