লেটেস্টস্থানীয়

গ্রেফতারে বাধা অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে, অপহরণের চেষ্টা পাল্টা দাবি পরিবারের

এনএফবি, মালদাঃ

স্থানীয় কংগ্রেস নেতাকে গ্রেফতারে বাধা। পুলিশের হাত থেকে অস্ত্র-সহ ধৃতকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ।ঘটনাটি ঘটেছে মানিকচকের গোপালপুরে। ঘটনার জেরে কংগ্রেস-তৃণমূল সংঘর্ষ। তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুরের অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে। পাল্টা কংগ্রেস নেতার বাড়িতে হামলা তৃণমূলের। ঘটনায় গ্রেপ্তার তিন। পুলিশকে সঙ্গে নিয়ে কংগ্রেস নেতাকে অপহরণের চেষ্টা করা হয়েছিল দাবি পরিবারের।উত্তপ্ত মানিকচকের বালুটোলা এলাকা। আহত ১ তৃণমূল কর্মী।

অভিযোগ, গতকাল রাতে গোপালপুর গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস নেতা শেখ তাজবুলকে গ্রেফতার করতে যায় পুলিশ। অস্ত্রসহ তাকে গ্রেফতার করা হয় বলে দাবি পুলিশের। কিন্তু তৃণমূলের মধ্যে কংগ্রেস নেতাকে তুলে নিয়ে যাওয়া (অপহরণ) হচ্ছে বলে সরব হয়ে পুলিশকে বাধা দেয় কংগ্রেস কর্মী সমর্থকেরা।
কংগ্রেস কর্মীরা তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করে। পুলিশকে বাধা দেওয়ার ঘটনার জেরে এরপর আসরে নামে তৃণমূল। কংগ্রেস-তৃণমূল দুপক্ষের মধ্যে বেঁধে যায় সংঘর্ষ। কংগ্রেস প্রার্থীদের বাড়িতে ভাঙচুর চালানো হয়।
কংগ্রেস প্রার্থীদের পরিবারের অভিযোগ রাতে আগ্নেয়াস্ত, বোমা, ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে বাড়িতে ঢুকে হামলা চালানো হয়। স্থানীয় তৃণমূল অঞ্চল সভাপতি নেতৃত্বে হামলা ও অপহরণের চেষ্টা বলে অভিযোগ। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন।

কংগ্রেস প্রার্থীদের অপহরণের চেষ্টার অভিযোগ মানতে নারাজ তৃণমূল। পাল্টা কংগ্রেসের বিরুদ্ধেই তৃণমূল কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ। এক তৃণমূল কর্মী আহত বলেও দাবি।
অস্ত্রসহ একজনকে গ্রেফতার করতে গেলে বেশ কিছু মানুষ বাঁধা দেন। পুলিশকে হেনস্থা করা হয়। পরে বাড়তি পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সিসিটিভি ফুটেজের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করা হয়েছে দাবি পুলিশের।

YouTube player