রাজ্যলেটেস্ট

যে অফিসার জড়িত আছেন, কেউ ছাড়া পাবেন না- হুঁশিয়ারি অভিষেকের

এনএফবি, কোচবিহারঃ

কোচবিহারের মাথাভাঙার কলেজ ময়দানের জনসভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ওই সভায় বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় সরকার ও বিএসএফকে নিশানা করেন অভিষেক। তিনি সভামঞ্চে এক রাজবংশী যুবকের নাম নেন। সভায় উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে বলেন প্রেম কুমার নামে কাউকে চেনেন কি না। এরপর নিজেই ওই যুবকের ‘পরিচয়’ এবং ‘পরিণতি’র কথা বলে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন অভিষেক।

তিনি জানান, দিনহাটা-১ ব্লকের গীতলদহ এলাকার ভারবাঁধা গ্রামের বাসিন্দা যুবক প্রেমকুমারের মৃত্যু হয় বিএসএফের গুলিতে। ২৩ বছরের ওই যুবক ভিন্ রাজ্যে কাজ করতেন। বাড়ি এসে মাঠে ঘুরতে গিয়ে বিএসএফের গুলিতে প্রাণ হারান।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “বেঙ্গালুরুতে কাজ করতেন। ৪ বছর পরে বাড়ি ফিরেছিলেন। গত ২৪ ডিসেম্বর সকালবেলা মাঠে ঘুরতে গিয়েছিলেন। এক-দু’হাত দূর থেকে বিএসএফের জওয়ানরা তাকে গুলি করে মেরেছে। আপনারা কেউ জানেন?”

তিনি বলেন, “৫০টা ক্যামেরার সামনে বুক ঠুকে বলে যাচ্ছি, তোমাদের স্ট্যান্ড ক্লিয়ার করো। উদাহরণ তুলে ধরলাম এই কারণে যে, প্রেমকুমারের পোস্টমর্টেম (ময়নাতদন্তের) রিপোর্ট আমি হাতে নিয়ে এসেছি। সেই রিপোর্ট দেখে আমি হতবাক। রিপোর্ট বলছে, তার শরীর থেকে ১৮০টি বুলেটের টুকরো পাওয়া গিয়েছে! ভাবুন, কী নৃশংস ভাবে একটা বাচ্চা ছেলেকে মেরেছে!”

অভিষেকের হুঁশিয়ারি, এর শেষ দেখে ছাড়বেন তাঁরা। তিনি বলেন, “এর শেষ দেখতে চাই আমরা। যে অফিসার জড়িত আছেন, কেউ ছাড়া পাবেন না। এটা গিয়ে মুখ্যমন্ত্রীকেও আমি জানাব। হাইকোর্ট, সুপ্রিম কোর্ট-এর জন্য যত দূর যেতে হয় যাব।”