স্থানীয়

কোচবিহারের হরিণচওড়া রেলগেট এলাকা থেকে ৫টি ওয়ান শাটার বন্দুক – সহ ধৃত ৩

এনএফবি, কোচবিহারঃ

গোপন সূত্রে খবরের ভিত্তিতে ৫টি ওয়ান শাটার বন্দুক সহ ৩ ব্যক্তিকে আটক করল পুলিশ। গতকাল সন্ধ্যায় কোচবিহার জেলা পুলিশের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের বিশেষ আধিকারিকেরা অভিযান চালিয়ে উদ্ধার করে। এদিন কোচবিহার-দিনহাটা রাজ্য সড়কের হরিণচওড়া রেলগেট এলাকা থেকে পিস্তল সহ আটক করে তাদের।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবরের ভিত্তিতে গতকাল সন্ধ্যায় কোচবিহার জেলা পুলিশ অভিযান চালায় ৷ এরপর হরিণচওড়া এলাকায় একটি সন্দেহজনক গাড়ি আটক করে। এরপর ওই গাড়িটিতে তল্লাশি চালিয়ে ৫ টি ওয়ান শাটার পিস্তল উদ্ধার করে। এবং গাড়িতে থাকা ৩ ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ওই তিনজনের নাম রাহুল কুমার মাহাতো, সানি কুমার পাশওয়ান, ধনঞ্জয় সাহ। তাদের বাড়ি বিহারে।বিহারের পূর্ণিয়া ও সাধপুরা এলাকা থেকে এই অস্ত্রগুলিকে বেআইনিভাবে একটি গাড়িতে করে দিনহাটা নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশের সন্দেহ হওয়ায় পুলিশের ক্রাইম ব্রাঞ্চের বিশেষ টিম সেই গাড়িকে রুটিন অভিযান করতেই এই অস্ত্র উদ্ধার হয় বলে জানা গেছে।
মঙ্গলবার সকালে সাংবাদিক বৈঠক করে জেলা পুলিশ সুপার সুমিত কুমার জানান, বিহার থেকে নিয়ে আসা এই আগ্নেয়াস্ত্র-গুলি দিনহাটার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল এমনটাই মনে করা হচ্ছে। তবে জেলার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ এর কাছে এই খবর পৌঁছায়। গোপন সূত্রে খবরের ভিত্তিতে কোচবিহার শহরের হরিণচওড়া রেল গেট সংলগ্ন এলাকা থেকে তিনজনকে আগ্নেয়াস্ত্র সহ আটক করা হয় গতকাল গভীর রাতে।

নিজস্ব চিত্র

আগামী দিনে কোচবিহার জেলায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সর্বদা তৎপর থাকবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার। তবে বার বার এই অস্ত্র উদ্ধার এবং অস্ত্র কারবারের সাথে দিনহাটার নাম জড়িয়ে যাচ্ছে। আর যা নিয়ে রীতিমত উদ্বিগ্ন পুলিশ।
সামনেই পঞ্চায়েত নির্বাচন তার আগে লাগাতার সাফল্য নজরে আসছে কোচবিহার জেলা পুলিশের। পুলিশের এই তৎপরতাকে সাধুবাদ জানাচ্ছেন সাধারণ মানুষ।