ফিচারবিনোদন

মহানায়িকা স্মরণে অভিনব উদ্যোগ ওটিটি প্ল্যাটফর্মের

এনএফবি, বিনোদন ডেস্কঃ

বাঙালি তর্কপ্রিয়। মোহনবাগান ইস্টবেঙ্গল, সৌমিত্র উত্তম কিংবা হেমন্ত মান্না নিয়ে ঘন্টার পর ঘন্টা সময় ব্যয় করলেও একটি বিষয়ে সবাই একমত-প্রিয়তম নায়িকা সুচিত্রা সেন। বাহান্ন সালে “শেষ কোথায় ” থেকে অভিনয়ের যাত্রা শুরু আর শেষ ছবি “প্রণয় পাশা”। এই ছাব্বিশ সাতাশ বছরের মধ্যে আপামর বঙ্গ নারীর মধ্যে ফ্যাশন ও পোষাকের শুধু নয়, চোখের চাউনি, দাঁড়িয়ে প্রতিবাদ করা বা প্রেমিকের প্রতি অভিমান- এই সবেতেই যুগান্তকারী পরিবর্তন যার হাত ধরে হয়েছে, তিনি আর কেউ নন, মিসেস সেন। একজন নায়িকা ছাড়াও আজও তিনি সমানভাবে জনপ্রিয় স্টাইল আইকন হিসেবে। বিশ্ব সিনেমার ইতিহাসে কোনও অভিনেত্রীর এই ধরনের প্রভাব বিরল।
চিরদিনের এই মহানায়িকার জন্মদিন উপলক্ষে ক্লিক ওটিটি নিয়ে এসেছে একগুচ্ছ ছবি, নতুনভাবে। ৬ থেকে ২১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন দেখা যাবে একটি করে সুপারহিট ছবি। ইন্দ্রাণী, একটি রাত, অগ্নিপরীক্ষা, দীপ জ্বেলে যাই, ওরা থাকে ওধারে, পথে হল দেরী, সবার উপরে, সাগরিকা, হার মানা হার, বিপাশা, শিল্পী, সাড়ে ৭৪, জীবনতৃষা, নবরাগ, সদানন্দের মেলা, ঢুলি এই ১৬টি ছবিতে নানা ভূমিকায় দেখা যাবে সুচিত্রা সেনকে।
এ বিষয়ে, যাঁর দীর্ঘ চার দশকের ওপরের অভিজ্ঞতা ফিল্ম ইন্ডাস্ট্রিতে, ক্লিক ওটিটির কর্ণধার অভয় তাঁতিয়া সংবাদ মাধ্যমকে বলেন, “আমাদের ক্লিক পরিবার সবসময়ই চায় নতুন আর পুরোনোর মেলবন্ধন। অতীতকে অস্বীকার করে তো সামনে এগোনো যায় না। আর সেই জন্যেই নতুন নতুন ওয়েব সিরিজের সঙ্গে আমরা নিয়ে আসি চির জনপ্রিয় পুরোনো বাংলা সিনেমা। আমাদের এবারের নিবেদন সুচিত্রা সেনকে নিয়ে। আশাকরি দর্শকের এই অসাধারণ সিনেমা গুলো দেখতে খুব ভালো লাগবে।”