ক্রীড়া

কেরালা জয়ের পর স্টিফেন বললেন ছেলেরা সংঘবদ্ধ ফুটবল খেলেছে

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

নিজেদের সেরা পারফরম্যান্স উজাড় করে দিয়েই যে কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে অঘটন ঘটাল তাঁর দল, তা নিয়ে কোনও সন্দেহ নেই লাল-হলুদ শিবিরের কোচ স্টিফেন কনস্টান্টাইনের। কিন্তু এক গোলে নয়, আরও দু-তিন গোলে জিততে পারতেন তাঁরা, মনে করেন তিনি।

ক্লেটন সিলভার ৭৭ মিনিটের গোলে ১-০-য় জিতে প্রথম লিগে হারের বদলা নিল লাল-হলুদ বাহিনী। সম্ভবত এটাই এ বারের লিগে ইস্টবেঙ্গল এফসি-র সেরা পারফরম্যান্স। একটি গোল করলেও একাধিক গোলের সুযোগ হাতছাড়া করে তারা। বিপক্ষের গোলকিপার তিনটি অবধারিত গোল সেভও করেন। চলতি লিগে ঘরের মাঠে এটিই ছিল ইস্টবেঙ্গলের দ্বিতীয় জয় এবং চলতি বছরে এই প্রথম কোনও ম্যাচ জিতল তারা। তাও তিন নম্বরে থাকা গতবারের চ্যাম্পিয়ন কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে।

টানা চার ম্যাচে হারার পর এই ম্যাচে ঘুরে দাঁড়ানো প্রসঙ্গে কোচ সাংবাদিকদের বলেন, “আমাদের ছেলেরা যথেষ্ট পরিশ্রম করেছে। প্রতি ম্যাচে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে। কেরালার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভাগ্য সহায় হয়নি। গোয়ার বিরুদ্ধেও তাই। চেন্নাইনের বিরুদ্ধেও দুটো গোল করা উচিত ছিল। ৬-৭টা ম্যাচে আমাদের পুরো পয়েন্ট পাওয়া উচিত ছিল, যা আমরা পারিনি। আজই প্রথম ছেলেরা একসঙ্গে সঙ্ঘবদ্ধ থেকে ফুটবল খেলেছে। একে অপরকে সব সময় সাহায্য করেছে। খুবই দুঃসাহসিক ও আগ্রাসী পারফরম্যান্স দেখিয়েছে। পরের ম্যাচগুলোতেও আশা করি, এ রকম পারফরম্যান্স দেখাতে পারব।”