ক্রীড়া

শততম টেস্ট খেলতে নামার আগে আবেগপ্রবণ পূজারা

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে নামছে ভারতীয় দল। সেখানেই দেশের জার্সিতে নতুন মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার চেতেস্বর পূজারা। কেরিয়ারের এমন মাইলস্টোন যে তাঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না। তবে নিজের লক্ষ্যটা এখন থেকেই প্রস্তুত করে ফেলেছেন তিনি। দেশের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতাটাই এখন একমাত্র স্বপ্ন চেতেশ্বর পূজারা। যদিও সেই লক্ষ্যে পৌঁছতে যে এখনও অনেকটা পথ বাকি রয়েছে।

ভারতের হয়ে প্রথম টেস্টে সফল হতে পারেননি চেতেশ্বর পূজারা। প্রথম ম্যাচে মাত্র সাত রানেই সাজঘরে ফিরতে হয়েছিল তাঁকে। শুক্রবার কেরিয়ারের শততম টেস্টে নামতে চলেছেন তিনি। মুখে না বললেও, কেরিয়ারের এমন মাইলস্টনের ম্যাচকে যে তিনি স্মরণীয় করে রাখতে চাইবেন। কেরিয়ারের শততম টেস্টে নামার জন্য মুখিয়ে রয়েছেন চেতেশ্বর পূজারাও। এ দিন স্টেডিয়ামে তাঁর পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন। শততম টেস্টের মঞ্চে নামার দিকেই তাকিয়ে রয়েছেন তিনি।

কেরিয়ারের শততম টেস্টে নামার আগে খানিকটা হলেও আবেগপ্রবন হয়ে পড়েছেন ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার। মাঠে নামার আগে তিনি জানিয়েছেন, কেরিয়ারের শততম টেস্ট খেলাটা আমার কাছে যেমন বিরাট একটা পাওয়া। তেমনই আমার পরিবারের কাছেও অনেক বড় একটা ব্যপার। আমার জীবনে বাবার এক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ দিন তিনিও স্টেডিয়ামে উপস্থিত থাকতে চলেছেন। আমাকে সাপোর্ট করার জন্য আমার পরিবারের কাছে অত্যন্ত কৃতজ্ঞ আমি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই টেস্ট সিরিজ জিততে পারলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ছাড়পত্র যোগাড় করে ফেলবে ভারতীয় দল। গতবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু জিততে পারেনি। এবার ফাইনালে পৌঁছনোর পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতাই প্রধান লক্ষ্য চেতেশ্বর পূজারার।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।