স্থানীয়

সন্তানের দুরারোগ্য ব্যাধির নিরাময়ে আর্থিক সাহায্যের আবেদন

এনএফবি, আলিপুরদুয়ারঃ

বাবা মায়ের কাছের তার সন্তান সবচেয়ে প্রিয় এবং যখন সেই সন্তানের সামান্যতম আঘাত লাগে তাতেই তারা ব্যাকুল হয়ে ওঠে । তবে এমনই এক বাবা – মার একমাত্র সন্তান বিগত কয়েক মাস ধরে ভুগছে দুরারোগ্য ব্যাধিতে ৷ তারপরও অর্থের অভাবে বাবা মা অসহায়। সন্তানের কষ্ট নিবারণের চেষ্টা করেও তা সারিয়ে তুলতে পারছে না তাঁরা, কারণ তার জন্য প্রয়োজন অনেক অর্থের। অর্থের অভাবে আট মাসের একমাত্র সন্তানের চিকিৎসা করাতে না পেরে অবশেষে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাচ্ছে পরিবার।

খাদি ওরাওঁ , অসুস্থ শিশুর কাকা ৷ নিজস্ব চিত্র

যদিও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন শিশুটির হার্টে গুরুতর সমস্যা রয়েছে। উন্নতর চিকিৎসার জন্য তাকে কলকাতা নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। কিন্তু দিন আনা দিন খাওয়া পরিবারের পক্ষে বাইরে নিয়ে যাওয়া সম্ভব নয়, তাই উপায় না পেয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালেই চিকিৎসা করাতে বাধ্য হচ্ছেন অসুস্থ মানভি ওরাওঁ এর বাবা শম্ভু ওরাওঁ ও মা অনিমা ওরাওঁ।

জানা গিয়েছে, আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকের তাসাটি চা বাগানের জিরকু লাইনের বাসিন্দা শম্ভু ওরাওঁ পেশায় দিন মজুর। সামান্য উপার্জনে কোনো রকমে পেট চলে তাঁদের।এই অবস্থায় একমাত্র সন্তানের হার্টের সমস্যায় একপ্রকার দিশেহারা তিনি। এমত অবস্থায় সন্তানকে বাঁচাতে আর্থিক সহযোগিতার আবেদন জানিয়েছেন সকলের কাছে।