ফিচারস্থানীয়

সরকারি রাস্তা তৈরির কাজে ‘তোলা’ চেয়ে হুমকি চিঠি

এনএফবি, মালদাঃ

সরকারি রাস্তা তৈরির কাজে কেএলও-র নামে ‘তোলা’ চেয়ে হুমকি। কেএলও-র নামে লেখা প্যাডে পাঁচ লক্ষ টাকার দাবি। তোলা না মিললে কাজবন্ধ করে যন্ত্রপাতি পুড়িয়ে দেওয়ারও হুমকি। মালদহের হবিবপুরের ধুমপুরের ঘটনা। পাল্টা অভিযান পুলিশের। গ্রেফতার দুই। এলাকায় পুলিশ পিকেট।

মালদহের হবিবপুরের ধুমপুর পঞ্চায়েতের ভাবসা গ্রামে কেএলও-র হুমকিতে থমকে উন্নয়নের কাজ। ওই এলাকায় গুহীনগর থেকে ভাবসা পর্যন্ত দুই কিলোমিটার পিচ রাস্তা তৈরির কাজ শুরু হয়েছে। যার প্রকল্প ব্যয় প্রায় ৫৪ লক্ষ টাকা। অভিযোগ, ওই প্রকল্পের শনিবার দুপুরে হানা দেয় ২০-২২ জনের দুষ্কৃতী দল। আট থেকে দশটি মোটরবাইকে চেপে হানা দেয় দুষ্কৃতীরা। এক কর্মীর ফোন থেকেই দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারকে ফোন করে পাঁচ লক্ষ টাকা তোলা দেওয়ার সময়সীমা দেওয়া হয়। শুধু তাই নয়, কেএলও-র নাম লেখা একটি প্যাডে পাঁচ লক্ষ টাকার চাঁদার স্লিপ কেটে ধরিয়ে দেওয়া হয়। এরপর থেকেই আতঙ্কে রাস্তা তৈরির কাজ থমকে রয়েছে।

ঘটনায় হবিবপুর থানার দ্বারস্থ হয়েছে দায়িত্বপ্রাপ্ত এজেন্সি। এলাকায় বসেছে পুলিশি পাহারা। ভারপ্রাপ্ত ঠিকাদার জানিয়েছেন, ফোনে কেএলওর নাম করে টাকা না পেলে তাঁকেও খুনের হুমকি দেওয়া হয়েছে। এই অবস্থায় স্বাভাবিকভাবে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত ঠিকাদার।

ইতিমধ্যেই এই ঘটনায় মামলা রুজু করেছে হবিবপুর থানার পুলিশ। রাতভর অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে দুই জনকে। ঘটনার পেছনে সরাসরি কেএলও-র হাত রয়েছে? নাকি কেএলওর নাম করে হুমকি দিয়ে কেউ বা কারা টাকা তুলতে চাইছে?- এমন নানা প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা চালাচ্ছে পুলিশ।