বিনোদনলেটেস্ট

[:en]শীতের শুরুতেই জমে উঠল নাদমের শস্ত্রীয় সঙ্গীতানুষ্ঠান[:]

[:en]

এনএফবি, কলকাতাঃ

শীতের মরসুমের শুরুতেই সারাদিনব্যাপী শাস্ত্রীয় সংগীতের উৎসব উপহার দিল ‘নাদম’। সংগীত সংগঠন নাদমের প্রতিষ্ঠাতা পন্ডিত কুমার বসু। তাঁর পরিচালনায় ৩ ডিসেম্বর দুপুর ১টা থেকে রাত্রি ১০টা পর্যন্ত মোহিত মৈত্র মঞ্চে অনুষ্ঠিত হয় এই ধ্রুপদী সংগীতানুষ্ঠান।

এ দিন পন্ডিতজীর কৃতি শিষ্যদের মনোমুগ্ধকর উপস্থাপনার মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা হয়। যা শাস্ত্রীয় সঙ্গীতের উজ্জ্বল ভবিষ্যতের এক অপরিসীম সম্ভাবনার ইঙ্গিতবাহী। পরবর্তীতে, মঞ্চে কন্ঠশিল্পী শ্রীমতী দেবলীনা রায়,সেতার বাদক শ্রী অয়ন সেনগুপ্ত এবং সন্তুর বাদক শ্রী বিনয় দেশাইয়ের মতো তরুণ ও প্রতিভাধর সঙ্গীতশিল্পীদের ব্যতিক্রমী শৈল্পিক সত্ত্বা দর্শক হৃদয় স্পর্শ করে যায়। অনুষ্ঠানের অন্তিম লগ্নে পণ্ডিত তরুণ ভট্টাচার্য্য, পণ্ডিত দেবজ্যোতি বসু, বিদুষী মালিনী আস্তি, এবং উস্তাদ স্বয়ং পণ্ডিত কুমার বসু-এর উজ্জ্বল উপস্থাপনা নাদম–২০২৩- এর সাফল্যকে চূড়ান্ত পর্যায়ে পৌঁছে দেয়। এছাড়াও, তরুণ প্রজন্মের অন্যতম কলাবিৎ শ্রী রোহেন বসুর তবলায় সঙ্গতবাদন বিশেষভাবে উল্লেখ্য।

এককথায়, নাদম-২০২৩ এক অবিস্মরণীয় এবং সমৃদ্ধ অভিজ্ঞতা হিসাবে থেকে যাবে, যা উপস্থিত সকলকে শাস্ত্রীয় সঙ্গীতের আলোকোজ্জ্বল ভবিষ্যতের পথপ্রদর্শন করেছে।

[:]