ক্রীড়া

গ্রুপের লাস্ট বয় নর্থ ইস্টকে হারিয়ে প্রথম দুইয়ে বাগান

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

জয়ের রথ অক্ষুন্ন এটিকে মোহনবাগানের। গত ম্যাচে গ্রুপ টপার হায়দ্রাবাদ এফসিকে হারানোর পরে এদিন লিগের শেষে থাকা নর্থইস্ট ইউনাইটেডকে ৩-১ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। এই জয়ের ফলে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আইএসএল (isl)-এর লিগ তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন লিস্টন কোলাসোরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে মোহনবাগান। শুরুর ১০ মিনিটের মধ্যেই কয়েকটি সুযোগ পেয়ে যায় তারা। কিন্তু গোলের মুখ খোলেনি। অন্য দিকে খেলার গতির বিপরীতে ১৭ মিনিটের মাথায় এগিয়ে যায় নর্থইস্ট। এমনভাবেই আক্রমণ ও প্রতিআক্রমণ চলছিল। অনেকটা দৌড়ে গোল করে যান বাগানের প্রাক্তন ফুটবলার ভিপি সুহের। যদিও খালিদ জমিলের দল গোল ধরে রাখতে পারেনি। ম্যাচের ২২ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে জোরালো শটে সমতা ফেরান বাগানের জনি কাউকো। গোল পেয়ে ম্যাচে বাগান আরও আক্রমণ বাড়ায়। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ফের গোল করেন গত ম্যাচের নায়ক লিস্টন কোলাসো।

আরও পড়ুনঃ কামিন্সকে নিল নাইটরা

এরপরে দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও ৫২ মিনিটে গত ম্যাচের আর এক গোলদাতা মনবীর সিং গোল করেন। ৩-১ গোলে এগিয়ে যাওয়ায় অনেকটা আত্মবিশ্বাস বেড়ে যায় বাগানের। এদিনও ডার্বির নায়ক কিয়ানকে প্রথম থেকে নামাননি জুয়ান। ৬৬ মিনিটে তাকে নামান বাগান কোচ। যদিও তিনি গোল করতে পারেননি। যদিও বাগানের শেষ সময়েও সুযোগ আসে। ৮২ মিনিট- সুইপার কিপার শুভাশিস প্রতিআক্রমণ থেকে ফের এক পাসেই গোটা নর্থইস্ট ডিফেন্সকে সহজেই পরাস্ত করে গোলের দিকে ছুটছিলেন মনবীর। আক্রমণ রুখতে পেনাল্টি বক্সের বাইরে নর্থইস্ট গোলরক্ষক শুভাশিস এগিয়ে আসেন এবং তাঁর পায়ে বলও আটকে যায় । আরেকটু জোরে দৌড়ে বলের কাছে পৌঁছতে পারলেই কিন্তু ফাঁকা গোলে বল জড়িয়ে দেওয়ার সুযোগ পেতেন। ৮৯ মিনিটে আক্রমণে মনবীরের গতি দেখা গেল। সাহানেকের সেট পিস থেকে বল ঘুরে চলে আসে মনবীরের পায়ে। মুহূর্তে আগুন গতিতে একাই নর্থইস্ট গোলের দিকে ধেয়ে যান মনবীর। শটও নেন। তবে এগিয়ে এসে মনবীরের জন্য প্রথমে গোল করার সুযোগ কঠিনতর করে তোলেন শুভাশিস, তারপরেও মনবীর গোলমুখী শট নিতে সক্ষম হন। ম্যাচের শেষ ১৫ মিনিটে নর্থইস্ট প্রচুর চেষ্টা করেও লাভের লাভ কিছুই হল না। জনি কাউকো, লিস্টন কোলাসো ও মনবীর সিংয়ের গোলে ৩-১ জিতল এটিকে মোহনবাগান।

আরও পড়ুনঃ নতুন দল গুজরাত টাইটন্সে এবার সামি