স্থানীয়

প্রধান হেনস্থার জেরে অবরোধ, আন্দোলন

এনএফবি, কোচবিহারঃ

প্রধান হেনস্থার ঘটনার প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল তৃণমূল কংগ্রেস কর্মীদের একাংশ। আজ কোচবিহার ১ নম্বর ব্লকের পশারিহাট এলাকায় গোসানিমারি রোড অবরোধ করে হাড়িভাঙ্গা অঞ্চল তৃণমূল কংগ্রেসের একাংশ ওই অবরোধ করে। সেখানে হেনস্থার শিকার হওয়া তৃণমূল কংগ্রেস পরিচালিত হাড়িভাঙ্গা গ্রাম পঞ্চায়েতের প্রধান শঙ্কর দেবনাথ ছাড়াও তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সভাপতি পরিমল বর্মণ সহ বেশ কয়েকজন নেতৃত্ব উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের জেরে হাড়িভাঙ্গা গ্রাম পঞ্চায়েতের প্রধান শঙ্কর দেবনাথকে হেনস্থা করা হয় বলে অভিযোগ ওঠে। ওই সময় তৃণমূল কংগ্রেসের হাড়িভাঙ্গা অঞ্চল সভাপতি শমসের আলী সেখানে উপস্থিত থাকলেও তিনি নীরব ভূমিকা পালন করেন বলে জানা যায়।
তাই প্রধান অনুগামীদের দাবি, অঞ্চল সভাপতির ইশারাতেই ওই ঘটনা ঘটেছে। ওই ঘটনার পরেই পুলিশে অভিযোগ জানানোর পাশপাশি ফেসবুক লাইভ করে খুনের আশঙ্কা প্রকাশ করেন প্রধান। ফেসবুক লাইভে প্রধানকে কান্নায় ভেঙে পড়তেও দেখা যায়। এরপরেই ওই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হতে শুরু করে। খোদ তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকে প্রধানকে ফোন করে ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হয়। এরপর এদিন কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্বের একাংশের উপস্থিতিতে ওই অবরোধ আন্দোলনে নতুন করে জল্পনার সৃষ্টি করেছে।