ফিচাররাজ্য

পাহাড় সফর সেরে কলকাতা যাত্রা মুখ্যমন্ত্রীর

এনএফবি,দার্জিলিংঃ

চারদিনের পাহাড় সফর সেরে কলকাতা ফিরলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিন ১টা ৫০নাগাদ দার্জিলিং থেকে সড়ক পথ দিয়ে সোজা চলে আসেন বাগডোগরা বিমানবন্দরে। এরপর বাগডোগরা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “জিটিএর(GTA) অনিত থাপা আজকে শপথ নিল। আসার সময় আমি শুভেচ্ছা জানিয়ে এলাম। পাহাড় সমতল সবাই ভাল থাকুক, শান্তিতে থাকুক এটাই আমরা চাই। এর পাশাপাশি তিনি আরও যে আমার কাছে উত্তরবঙ্গ,দক্ষিণবঙ্গ পশ্চিমবঙ্গ সবটাই সমান সবাই ভাল থাকুক। চাকরি বাড়ুক এবং এখানে চাকরি বাড়ছে।”

অন্যান্য দিনের মতো এদিনও সকালে প্রাতঃভ্রমণে পাহাড়ের রাস্তায় বের হন মুখ্যমন্ত্রী। রিচমন্ড হিল থেকে সিংমারিতে দার্জিলিং চিড়িয়াখানা পর্যন্ত হেঁটে যান তিনি। চলার পথে কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গেও কথা বলে জানতে চান তাঁদের সুবিধা-অসুবিধার কথা। মঙ্গলবার মুখ্যমন্ত্রী জিটিএর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার পথে নিজের হাতে ফুচকা বানিয়ে খাইয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই প্রথম নয়,এর আগেও ভিন্ন মেজাজে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

নিজস্ব চিত্র

আজকে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ জনসংযোগে বেরিয়ে একটি বাড়িতে ঢুকে এক মহিলার সঙ্গে বসে নিজের হাতে মোমো বানালেন তিনি। রুটি-বেলনা নিয়ে লেচি কেটে কেটে তাতে পুর ভরে মোমো বানিয়ে পাহাড়বাসীর নজর কাড়লেন মুখ্যমন্ত্রী। পাহাড়ে এর আগেও মোমো বানাতে দেখা গিয়েছিল তাঁকে। তবে এবার পাহাড়ের রাস্তায় দাঁড়িয়ে ফুচকা বানিয়ে খাওয়ানো এবং দোকানে ঢুকে মোমো বানানোর ঘটনা অন্য মাত্রা নিল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।