ক্রীড়া

চাকরি যাচ্ছে কনস্টানটাইনের

অঞ্জন চট্টোপাধ্যায়, এনএফবিঃ

ইমামি আর ইস্টবেঙ্গল কর্তারা বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নিয়ে নিল যে, চাকরি যাচ্ছে ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টানটাইনের। স্টিফেনের কোচিংয়ে লাল হলুদের পারফরমেন্স একদমই ভালো নয়। কোচ কনস্ট্যান্টাইনের সঙ্গে ৩১মে পর্যন্ত চুক্তি। এখনও নতুন করে ব্রিটিশ কোচের সঙ্গে চুক্তি নিয়ে কোনও কথা হয়নি। বোর্ড মিটিংয়ের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্রের খবর, কনস্ট্যান্টাইনের উপর মোহভঙ্গ হয়। ইনভেস্টর কর্তাদের একাংশের।
প্রথম থেকেই এ বার দল গঠনের দায়িত্বে ছিল ক্লাব। তাও দলের ব্যর্থতার মাশুল গুনতে হচ্ছে ইনভেস্টর কর্তাদের। যদিও প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করতে চায় না ইনভেস্টর কর্তারা। পরের মরসুমের জন্য এখন থেকেই কোমর বেঁধে আসরে নামছে ম্যানেজমেন্ট। রিক্রুটমেন্টের কাজ এখন থেকেই শুরু করতে চাইছে। ক্লাবের ভরসায় নয়, বরং ম্যানেজমেন্ট চাইছে নিজেরাই দলগঠনের কাজ এগোতে।

অধিকাংশ ভারতীয় ফুটবলাররাই অন্যান্য ক্লাবের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিতে রয়েছেন। তাই ভালো মানের বিদেশি বাছতে এখন থেকেই নজর দিচ্ছে ম্যানেজমেন্ট। ইভান গঞ্জালেজের সঙ্গে আগে থেকেই দু’বছরের চুক্তি আছে। এ বছর আহামরি পারফর্ম করতে না পারলেও, তাঁকে ছাড়তে চাইছে না ম্যানেজমেন্ট। কারণ টাকার মাশুল সেই গুনতেই হবে। তাই প্রয়োজনে লোনে অন্য ক্লাবে ইভানকে ছাড়তে রাজি। ক্লেটন সিলভা ছাড়া আর কারও সঙ্গে নতুন চুক্তি করতে চায় না ম্যানেজমেন্ট।