ফিচারস্থানীয়

বিপদজনক বিদ্যুৎ সংযোগ, উদাসীন পুরসভা

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

রাজ্যের একাধিক জায়গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটলেও হুঁশ ফেরেনি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পুরসভার ৷ পুরসভার বিভিন্ন ওয়ার্ডে পথবাতিগুলির বিদ্যুৎ সংযোগ বিপদজনক অবস্থায় রয়েছে ৷ যেকোনও দিন ঘটে যেতে পারে দুর্ঘটনা।পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব বিরোধীরা।

রাস্তার ধারে যে সমস্ত পথবাতিগুলি লাগানো হয়েছে , কোথাও সেই পথবাতির সুইচ বোর্ডের প্যানেল বাক্স উধাও, গুরুত্বপূর্ণ রাজ্য সড়কের ধার থেকে শুরু করে পুর এলাকার সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তার ধারে অধিকাংশ বৈদ্যুতিক বাতির পোষ্টের সুইচ প্যানেল উধাও।এমনকি বিদ্যুতের পরিষেবার জন্য যে কাটআউট গুলি ব্যবহার করা হয় সেগুলো খোলা অবস্থায় রয়েছে ,যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা ৷ আতঙ্কে দিন কাটাচ্ছে পুর এলাকাবাসী।বর্ষা আসলেও হুঁশ ফেরেনি পুরসভা থেকে শুরু করে বিদ্যুৎ দপ্তরের ।এর ফলে পুরবাসী থেকে শুরু করে পুর এলাকার বিরোধী রাজনৈতিক দলগুলিও পুরসভার বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ তুলেছে। এমনই ঘটনা চন্দ্রকোনা পুরসভায়।

সৌরভ দাস, স্থানীয় বাসিন্দা

চন্দ্রকোনা পুরসভার গোঁসাইবাজার থেকে কলেজরোড,সেন্ট্রাল বাসস্ট্যান্ডের রাস্তা,ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক সহ একাধিক জায়গায় থাকা পুরসভার ত্রিফলা বাতি স্তম্ভগুলির এমনই বিপদজনক অবস্থায় রয়েছে।জনবহুল এলাকা রাস্তার ধারে বিদ্যুতের খুঁটির প্যানেল বক্স উধাও বেরিয়ে রয়েছে তার হাত পড়লেই মহাবিপদ।যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা ৷ রাজ্যের বিভিন্ন জায়গায় দুর্ঘটনা ঘটার পরেও হুঁশ ফিরছে না চন্দ্রকোনা পুরসভার। যদিও এবিষয়ে পুরসভার চেয়ারম্যান প্রতিমা পাত্র জানান,বিষয়টি তার নজরে এসেছে কয়েকটি জায়গায় খোলা অবস্থায় রয়েছে বাতি স্তম্ভের বিদ্যুৎ সংযোগ।দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি। আর এনিয়ে পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি সিপিআইএম। বিজেপি নেতা সৌরভ দাস বলেন,দীর্ঘ দিন ধরেই এমন বেহাল অবস্থায় রয়েছে বাতি স্তম্ভগুলি পুরসভা অনিহা প্রকাশ করে আসছে।এবিষয়ে পুরসভাকে জানানো হলেও তারা কর্নপাত করেনি কারণ হয়তো তারা বিরোধীদের কথায় গুরুত্ব দিতে চায়না। অপরদিকে সিপিআইএমের চন্দ্রকোনা এরিয়া কমিটির সম্পাদক রাজীব পালধীও পুরসভার বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ তুলেছেন।কোলকাতা,নারকেলডাঙা,উলুবেড়িয়া থেকে বাঁকুড়া একাধিক জায়গায় বিদ্যুতের সংযোগ খোলা অবস্থায় পড়ে থাকায় চার চারটি প্রাণ গেছে,এখন দেখার এইসব ঘটনা থেকে চন্দ্রকোনা পুরসভা কোন শিক্ষা নেয় কিনা।

প্রতিমা পাত্র, চেয়ারম্যান