ক্রীড়া

ধোনি গত মরশুমেই ক্যাপ্টেন্সি ছাড়ার আভাস দেন, বলছেন সিএসকে সিইও

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

যখনই কোনো সিদ্ধান্ত নেন সবাইকে অবাক করে দেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএল (Ipl) শুরুর কয়েক ঘন্টা আগে ধোনির csk – র ক্যাপ্টেন্সি ছাড়ার বিষয়ে অবাক মাহি ভক্তরা। তবে গত মরশুমেই চেন্নাইয়ের হয়ে চতুর্থবার আইপিএল জিতে ক্যাপ্টেন্সি ছাড়ার আভাষ দেন এমএসডি। সেই মরশুমেই csk হয়ে চতুর্থবার আইপিএল (Ipl) খেতাব জেতেন মহেন্দ্র সিং ধোনি। এমনটাই জানালেন csk সিইও কাশী বিশ্বনাথন।

চেন্নাই সুপার কিংসের সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়োয় কাশী জানান, ‘আমি জাড্ডুর (জাদেজা) সঙ্গে সন্ধ্যাবেলায় অনুশীলনে যাওয়ার পথে কথা বলছিলাম। ও আমায় জানায় যে গত মরশুম শেষেই নাকি এমএস ওকে বাড়তি দায়িত্ব নিতে হবে বলেছিল। এমনকী জাদেজাকে এক সময় অধিনায়কত্বেরও দায়িত্ব নিতে হতে পারে বলে ও আভাষ দেন। আসন্ন ম্যাচগুলিতে ধোনি জাদেজার পাশে খেলায় তা কিন্তু ওকে অনেকটাই সাহায্য করবে । ও এমএসের থেকে প্রয়োজনে টিপস নিতে পারবে। যা ওকে আরও উন্নতি করতে সাহায্য করবে।’ এরপরে চেন্নাই সুপার কিংসের সিইও বলছেন, ‘আমি এমএসের থেকে টুর্নামেন্ট শুরু হওয়ার সময়, এমন একটা খবর শোনার জন্য প্রস্তুত ছিলাম না। তাই প্রথমে অবাকই হয়েছিলাম। এটা আমার ব্যক্তিগত মত যদিও। মনে রাখতে হবে ও যা করে, তা সবসময় csk র স্বার্থ মাথায় রেখেই করে। ও এই ফ্রাঞ্চাইজির সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আমার মতে ও যাই করুক, যাই সিদ্ধান্ত নিক, তা সবসময় csk র জন্য সঠিক হবে, কারণ ও ফ্রাঞ্চাইজির কথা মাথায় রেখেই সব কিছু করে।’

গত ipl পর থেকেই বলা হচ্ছিল, ধোনি কবে খেলা ছাড়বেন? ধোনি বলেছিলেন, ঘরের মাঠে নিজের দর্শকদের সামনে ipl কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে চান। তখন থেকেই মনে হয়েছিল, ধোনি হয়তো নেতৃত্বে আর খুব বেশিদিন নিজেকে রাখতে চাইছেন না। গত বছর iplর পর, চারজন প্লেয়ারকে রিটেইন করেছিল csk। ১৪ কোটি টাকায় জাদেজাকে ধরে রাখা হয়। ১২ কোটিতে নিজের বেতন নামিয়েছিলেন ধোনি। ধোনির নেতৃত্বে চেন্নাই চারবার ipl খেতাব ও দু’বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে।২০২০ সালে চেন্নাই প্রথমবারের মতো প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। তবুও, চেন্নাই-ভিত্তিক দলটি গর্জে ওঠে এবং ২০২১ মরশুমে শিরোপা জিতেছিল। গত মরশুমে ধোনির নেতৃত্বে ipl চ্যাম্পিয়ন হয় ‘ইয়েলো আর্মি’। ৯ বার ফাইনালে তুলেছেন টিমকে। ধোনির জয়ের শতকরা হার ছিল ৫৯.৯ শতাংশ ।