ক্রীড়া

পাঁচবার ট্রফি তুলল ধোনির চেন্নাই

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

অ্যাড্রিনালিনের চূড়ান্ত লড়াইয়ে গুজরাত টাইটান্সকে পাঁচ উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হল চেন্নাই সুপার কিংস! ক্যালেন্ডার অনুযায়ী, তিন দিন ধরে চলা ম্যাচে ঘরের মাঠে ২১৪/৪ তুলেও হার মানতে হল হার্দিক পাণ্ড্য অ্যান্ড কোং-কে।
ওপেনিং জুটিতে সাত ওভারে ৬৭ রান যোগ করে গুজরাতকে শুরুতেই শক্ত ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন ঋদ্ধিমান সাহা (৩৯ বলে ৫৪) ও শুভমান গিল (২০ বলে ৩৯)। কিন্তু ম্যাচ ঘোরানো ইনিংস আসে সাই সুদর্শনের ব্যাট থেকে। ৪৭ বলে ৯৬ রান করে যান তামিলনাড়ুর ২১ বছর বয়সী নতুন প্রতিভা।

চেন্নাই ইনিংসের তিন বল হওয়ার পরেই বৃষ্টি নামে। দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। রাত ১২টা বেজে ১০ মিনিটে ফের শুরু হয় খেলা। ধোনিদের নতুন লক্ষ্য দাঁড়ায় ১৫ ওভারে ১৭১। পাওয়ার প্লে-র চার ওভারে ৫২ রান তুলে দুর্দান্ত শুরু করেন ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। কিন্তু ইনিংসের সপ্তম ওভারে ঋতুরাজ (১৬ বলে ২৬) ও কনওয়ে (২৫ বলে ৪৭) দু’জনকেই ফেরান নুর আহমেদ (২/১৭)। বাড়তে থাকা রানরেটের সঙ্গে সমানে টক্কর দিচ্ছিলেন অজিঙ্ক রাহানে (১৩ বলে ২৭), আম্বাতি রায়ডু (৮ বলে ১৯), শিবম দুবেরা (২১ বলে ৩২ অপরাজিত)। কিন্তু শেষ দু’বলে যখন ১০ রান বাকি তখন মোহিত শর্মাকে ছক্কা ও চার হাঁকিয়ে কাজ হাসিল করেন রবীন্দ্র জাদেজা। নিজের খেলা প্রথম বলেই কভারে ক্যাচ দিয়ে আউট হন ধোনি। পঞ্চমবার জিতে মুম্বই ইন্ডিয়ান্সকে ছুঁয়ে নিল চেন্নাই।