জেলা

[:en]ফাঁকা ক্যাশবাক্স! সিসিটিভি ফুটেজে চোরকে দেখে চক্ষু চড়কগাছ[:]

[:en]

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

ক্যাশ বাক্স থেকে হাজার হাজার টাকা চুরি করলো ইঁদুর! উদ্ধার হওয়া সমস্ত টাকাই অক্ষত! সমস্ত ঘটনা ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে তমলুকে।

জানা গেছে, তমলুকের হাসপাতাল মোড়ে জেলা পরিষদের মার্কেট কমপ্লেক্সেই অমলকুমার মাইতির মশলাপাতির দোকান। বুধবার রাতে দোকানের ক্যাশবাক্সে নগদ ১৪ থেকে ১৫ হাজার টাকা রেখে তিনি বাড়ি গিয়েছিলেন। এদিন সকালে দোকান খুলে তিনি দেখেন ক্যাশবাক্স ফাঁকা। কোনও টাকা নেই। সামান্য কিছু টাকা পড়ে রয়েছে। এই খবর পাওয়ার পরেই আশপাশের দোকানদাররা ভিড় জমান। দোকানের অন্যান্যদের টাকার ব্যাপারে জিজ্ঞেস করে তারা জানায় টাকা তারা নেয়নি। ফলে টাকা কোথায় গেল তা নিয়ে চিন্তায় পড়ে দোকানের মালিক। এরপরেই দোকানের একটি কোন থেকে উদ্ধার হয় ১২ হাজার ৭০০ টাকা। আর বাকি টাকা ক্যাশ বাক্সেই পাওয়া যায়।

পুলিশকে জানানোর আগে তার দোকানে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখবেন বলে ঠিক করেন। ভোরের দিকের ফুটেজে শনাক্ত হয় অপরাধী। দেখা যায় চোর আর কেউ নয়, বেশ হৃষ্টপুষ্ট সাইজের একটি ইঁদুর।

ক্যাশবাক্সে সামান্য একটু ফাঁক আবিষ্কার করেছে সে। তারপর তাতে মুখ দিয়ে নোট বের করছে কখনও একটা কখনও এক গোছা। তারপর তা মুখে করে দোকানের এক কোণে গচ্ছিত রেখেছে সেই টাকা। এইভাবেই ক্যাশবাক্স প্রায় ফাঁকা হয়।

সিদ্ধিদাতার বাহন বলেই বোধহয় ব্যবসায়ী অমলকুমার খুব একটা আমল দেননি বিষয়টিকে। উল্টে তিনি গোটা বিষয়টি গণেশের ইচ্ছা বলে মনে করেছেন।

[:]