ক্রীড়া

জল্পনার অবসান, মোহনবাগান ক্লাবের সভাপতি টুটু বসু

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

জল্পনার অবসান! মোহনবাগান ক্লাবের সভাপতি হলেন স্বপন সাধন বসু ওরফে টুটু বসু । এদিন ক্লাবের কার্যকরী সভা শেষে সচিব দেবাশিস দত্ত জানালেন,”ক্লাবের সভাপতি পদে এখন টুটু বাবুই থাকছেন। সেই সঙ্গে আরও একটা সিদ্ধান্ত হয়েছে। মোহনবাগানের সভাপতি থাকতে হলে ২০ বছর সদস্য থাকতে হয়। সেটা আগামী দিনে কিছুটা শিথিল করে ১৫ বছর করা হবে। টুটুবাবুর শরীর ভাল না। তাছাড়া তিনি বেশিরভাগ সময় দুবাইয়ে থাকেন। সেসব ভেবেই আগামী দিনে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আপাতত সভাপতি পদে টুটুবাবুই থাকছেন।” এরপরে দেবাশিস জানালেন,” টুটু বাবু দীর্ঘদিন ধরে ক্লাবের সেবা করে গেছেন অনেকে আগ্রহ প্রকাশ করলেও তারা কেউ আমাদের মাপকাঠির মধ্যে ছিল না ।”

চুনী গোস্বামীর নামে গেট পিকে বন্দ্যোপাধ্যায়ের নামে ড্রেসিংরুম করার সিদ্ধান্ত আগেই হয়েছিল এবার মোহনবাগানে ভি আই পি গ্যালারি, ভি আই পি বক্স প্রেস বক্সে এসি বসানোর সিদ্ধান্ত নেওয়া হলো এদিনের কার্যকরী কমিটির সভায় । আজকের বৈঠকেও এটিকে নিয়ে আলোচনা হয়। যদিও কতদিনের মধ্যে এটিকে সরবে তার আভাষ দেওয়া হয়নি।

কিছুদিন আগে নতুন কমিটি গঠন হওয়া এবং বারপুজোতেও মোহনবাগান কর্তারা জানিয়েছিলেন কলকাতা লিগ থেকে শুরু করে , আই এফ এ শিল্ড সব টুর্নামেন্টে ক্লাব খেলবে। কিন্তু এদিন দেবাশিস দত্ত আইএফএকে একহাত নিয়ে ইস্টবেঙ্গল ক্লাবের নাম না করে অভিযোগ করেন কোনো একটি বিশেষ ক্লাবকে আইএফএ কর্তারা বিশেষ সুবিধা দিচ্ছে তাঁদের অনেক টাকা আইএফএ থেকে বকেয়া, সেটা মেটাচ্ছে না। সেই কারণে ক্লাব কলকাতা লিগ ও শিল্ড খেলা নিয়ে ভাবনা চিন্তা করতে হবে তাঁদের। মোহনবাগান মাঠ উন্নতি নিয়ে দেবাশিস জানালেন , ‘‘আন্তর্জাতিক মানের মাঠ হবে। এখানেই ক্লাব অনুশীলন করবে। বোর্ডের আলোচনা সভায় প্রস্তাব পাশ হয়েছে। সেখানে এটিকে মোহনবাগানের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কাও ছিলেন। এ ছাড়া অ্যাওয়ে সাজঘর বড় করা হচ্ছে। একসঙ্গে যাতে ৩০ জন ফুটবলার সেখানে বসতে পারেন সেই ব্যবস্থা করা হচ্ছে।’’