প্রত্যেক দেশে পেলের নামে স্টেডিয়াম চান ফিফা সভাপতি

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

গত বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ফুটবল সম্রাট পেলে। তাঁকে শ্রদ্ধা জানাতে বিশ্বের প্রত্যেক দেশে অন্তত একটি করে পেলে’র নামে স্টেডিয়াম তৈরির আহবান জানালেন ফিফা সভাপতি।

দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন পেলে। অবশেষে নিয়তির কাছে হেরে যেতে হল তাঁকে। ৮২ বছর বয়সে পরলোক গমন করলেন তিনটি বিশ্বকাপজয়ী বিশ্বের একমাত্র ফুটবলার। ফুটবল কেরিয়ারের অধিকাংশ সময়ই স্যান্তোসের হয়ে খেলেছেন পেলে। তাই স্যান্তোসের স্টেডিয়ামে ‘ফুটবল সম্রাট’কে শেষ শ্রদ্ধা জানানোর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। অসংখ্য সমর্থক এসেছেন তাঁকে শ্রদ্ধা জানাতে।

নেইমার, রোনাল্ডোর মতো তারকারা ফুলের তোড়া পাঠিয়েছেন। শুধু তাই নয়, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষেরা এসেছেন তাঁকে শেষবারের মতো শ্রদ্ধা জানানোর জন্য। আজ অর্থাৎ মঙ্গলবার তাঁকে শ্রদ্ধা জানানোর শেষ দিন। এর পর শেষকৃত্য সম্পন্ন হবে পেলে’র।

একটি সাক্ষাৎকারে ফিফা সভাপতি বললেন, “আমি এখানে এসেছি অনেক আবেগ, ভালবাসা নিয়ে। যথেষ্ট দুঃখও হচ্ছে। কিন্তু তার পরেও মুখে হাসি রয়েছে আমার। কারণ তুমি অসংখ্য মানুষের হাসি ফুটিয়েছো। ফিফার পক্ষ থেকে আমি তোমাকে শ্রদ্ধা জানাতে চাই। আমি গোটা বিশ্বকে এক মিনিটের জন্য নীরবতা পালন করার জন্য আহবান জানাচ্ছি।”

ফিফা সভাপতি জানান, টুনু প্রত্যেক দেশের জাতীয় ফুটবল সংস্থাকে অত্যন্ত একটি পেলে’র নামে স্টেডিয়াম তৈরির জন্য আবেদন জানাবেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।