রাজ্য

আনিসের গ্রামে বিক্ষোভের মুখে ফিরতে হল ফিরহাদকে

এনএফবি, হাওড়াঃ

গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে আনিস খানের বাড়ি না ঢুকেই ফিরে আসতে হল মন্ত্রী ফিরহাদ হাকিমকে। মৃত ছাত্র নেতার গ্রামে পৌঁছাতেই মন্ত্রীর গাড়ি ঘিরে শুরু হয় বিক্ষোভ। ওঠে গো-ব্যাক স্লোগান। রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে গ্রামবাসীরা। পরিস্থিতি বুঝে ফিরে আসতে বাধ্য হন ফিরহাদ। নিরাপত্তারক্ষীরা ব্যারিকেড করে বের করে আনেন মন্ত্রীকে।
শুক্রবার আনিসের আত্মার শান্তি কামনা করে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই উপলক্ষে এ দিন ছাত্র নেতার বাড়িতে যান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, যান আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকী। এই অনুষ্ঠানে যোগ দিতে শুধু আনিসের গ্রামের মানুষই নয় আশেপাশের বেশ কিছু গ্রাম থেকে কয়েক হাজার মানুষ যোগ দেন। বেশ কয়েক ঘন্টা ধরে এই অনুষ্ঠান। এই উপলক্ষেই বিকেলে আনিসের পরিবারের সঙ্গে দেখা করতে যান রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও পুলক রায়।। তৃণমূল নেতাদের দেখে ক্ষোভে ফেটে পড়ে স্থানীয়রা।
এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন থাকলেও উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হন তারা। বিক্ষোভকারীরা ক্ষোভ প্রকাশের পাশাপাশি বেশ কিছু অপ্রিয় প্রশ্নও ছুঁড়ে দেন। আনিস মৃত্যুর পর ৪২ দিন কেটে গেলেও এখনও তদন্ত প্রক্রিয়া শেষ না হওয়ার প্রসঙ্গও তোলেন তারা।

ঘটনার প্রতিক্রিয়ায় ফিরহাদ সংবাদ মাধ্যমকে জানান, ”পরিকল্পনা করে বহিরাগত বিক্ষোভ, আনিসের বাবার সঙ্গে দেখা করার কথা ছিল কিন্তু তাঁর শরীর ভালো নেই তাই ফিরে এসেছি।“