ক্রীড়া

পাঁচ ম্যাচ নির্বাসিত পেরোসেভিচ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

একেই দুঃসময় চলছে এসসি ইস্টবেঙ্গলের। চলতি আইএসএলে আটটি ম্যাচ খেলা হয়ে গেলেও জয়ের দেখা পায়নি তারা। তার ওপর স্প্যানিশ কোচ হোসে মানুয়েল দিয়াজকেও ছেড়ে দিয়েছে তারা। এবার আরও এক দুঃসংবাদ এসে পড়ল লাল-হলুদ শিবিরে। দলের সবচেয়ে ভাল ফর্মে থাকা ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচকে পাঁচ ম্যাচের জন্য নির্বাসনে পাঠাল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। সঙ্গে এক লক্ষ টাকার জরিমানাও।

গত ১৭ ডিসেম্বর নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গলের ম্যাচে রেফারির দিকে তেড়ে যান পেরোসেভিচ। রেফারিকে তিনি ধাক্কাও দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। এই অপরাধেই তাঁকে পাঁচ ম্যাচের জন্য ব্যান করা হল।

শুধু তাই নয়, একই রকম ঘটনা যদি ফের ঘটান ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড, তা হলে তাঁকে আরও কড়া শাস্তির মুখোমুখি হতে পারে বলে জানিয়ে দিয়েছে ফেডারেশনের কমিটি।

লাল কার্ড দেখার জন্য ইতিমধ্যেই একটি ম্যাচে খেলতে পারেননি পেরোসেভিচ। এই শাস্তির ফলে ২৪ জানুয়ারির আগে মাঠে নামতে পারবেন না তিনি। অর্থাৎ, ৪ জানুয়ারি বেঙ্গালুরু এফসি, ৭ জানুয়ারি মুম্বই সিটি এফসি, ১১ জানুয়ারি জামশেদপুর এফসি, এবং ১৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচে পেরোসেভিচকে ছাড়াই নামতে হবে লাল-হলুদ বাহিনীকে। ২৪ জানুয়ারি এসসি ইস্টবেঙ্গল বনাম হায়দ্রাবাদ এফসি ম্যাচে তাঁকে মাঠে দেখতে পাবেন সমর্থকেরা।