ফিচাররাজ্য

কার র‍্যালিতে দেশের সেরা হলদিয়ার জুটি

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

জে কে টায়ার হিমালয়ান কার র‍্যালিতে দেশের সেরা হলেন হলদিয়া ডি ঘাসিপুরের বাসিন্দা সেখ আজগর ও মহম্মদ মুস্তাফা জুটি। দ্বিতীয় হয়েছেন আজগরের পরিবারের অনিরুদ্ধ ও রাজ কুমার মুন্দ্রা জুটি। তৃতীয় হয়েছেন কলকাতার সুবীর রায় ও নীরব মেহেতা জুটি। গত ২৪ শে মার্চ শিলিগুড়ি সিটি সেন্টার থেকে এই প্রতিযোগিতার শুরু হয় এবং ২৬ শে মার্চ দার্জিলিংয়ে শেষ হয়।

জানা গেছে ,সারা দেশের চারটি থেকে ছয়টি দল ফাইনাল রাউন্ডে অংশ নিয়ে ছিলেন। এবারে জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ড ছিল। এর পোষাকি নাম ইন্ডিয়ান ন্যাশনাল রেগুলেটরি রান চাম্পিয়নশিপ। হিমালয়ান কার র‍্যালিতে আজগর পরপর চারবার জিতলেন। করোনেশন ব্রিজ, তিস্তা নদী, মূর্তি নদী, সামসিং চা বাগান, ডুয়ার্সের জঙ্গল পেরিয়ে ২৪ টি দল প্রতিদ্বন্দ্বিতা করে। পথে যদিও অনেক ঝুঁকি ছিল।

আজগর জানান, দেশের নানা প্রান্তে তার চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা রয়েছে। রাজস্থানের থর মরুভূমি পেরিয়ে ১৬০০ কিমি পথ পাড়ি দিয়ে ডেজার্ট স্ট্রমেও চ্যাম্পিয়ন হয়েছিলেন আজগর। তবে পাহাড়ি পথে ঝুঁকি বেশি মানছেন তিনি‌। অ্যাডভেঞ্চার বিভাগে তৃতীয় হয়েছেন আজগরের ভাই ইব্রাহিম আলী শেখ। ইব্রাহিম ব্লু স্টার ক্রিকেট ক্লাবের পরিচিত মুখ। মেয়েদের বিভাগের চতুর্থ হয়েছেন এই পরিবারের অলিভিয়া শেখ আর নেভিগেটর তারিফ পরিবারের বৌমা শেখ সুনিতা প্রসাদ। আজগর পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর সামাজিক ক্লাব প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত। আজগরের নেশা গাড়ি চালানো। গাড়ি চালানোর অভিজ্ঞতা জানতে চাওয়া হলে তিনি জানান, ৮০০ কিমি পাহাড়ি পথে তার নেভিগেটর মহম্মদ মুস্তফা যেরকম ভাবে নির্দেশ করছেন তার কথা মেনে গাড়ি চালাতে হয়েছে। ঘন কুয়াশা, পাহাড়ি নদী, নানা ধরণের ঝুঁকি ছিল প্রতিটি পদে। খারাপ আবহাওয়া তাদের ঝামেলায় ফেলে ছিল। তবে উত্তরবঙ্গের সৌন্দর্য্য সব ভয় দূর করে দিয়েছে বলে জানালেন আজগর ।বাবা শেখ মজাফফর কে দেখেই গোটা পরিবারের এই কার র‍্যালিতে আসা।

দার্জিলিঙে এই প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হয় ।