জেলাফিচার

বেসরকারি সংস্থার উদ্যোগে স্বাস্থ্য শিবির, আয়ুর্বেদিক ওষুধ সেবনের পর মৃত ১

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

গড়বেতার এক প্রান্তে যখন দুয়ারে ডাক্তার শিবির চলছে ঠিক অপর প্রান্তে কান্নার রোল। বেসরকারি সংস্থার উদ্যোগে স্বাস্থ্য শিবিরে দেওয়া আয়ুর্বেদিক ওষুধ খেয়ে মৃত এক রোগী, আশঙ্কা জনক আরও এক। চরম আতঙ্ক গড়বেতার বড়পাড়া এলাকায়।

দিন দশেক আগে গড়বেতার বড়পাড়া এলাকায় একটি স্বাস্থ্য শিবিরের আয়োজন করে এক বেসরকারী সংগঠন। সেই স্বাস্থ্য শিবিরে ভিড় জমান গ্রামবাসীরা। হাঁটুর ব্যথা, পায়ের ব্যথা, কোমর যন্ত্রণা থেকে শুরু করে নার্ভের সমস্যা! নানান রোগ নিয়ে স্বাস্থ্য শিবিরে চিকিৎসকদের দ্বারস্থ হন এলাকাবাসীরা। রোগী দেখে নানান আয়ুর্বেদিক ওষুধ দেন চিকিৎসক। আর এই ওষুধ সেবনের দিন দু’য়েক পর থেকে একটু একটু করে অসুস্থ বোধ করেন গ্রামবাসীরা। দিন দুয়েক আগে পরিস্থিতি বেগতিক দেখে, চাঁদমনি সরেন (৬২) নামে এক মহিলাকে তড়িঘড়ি ভর্তি করা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল। এরপরই জ্যোৎস্না মুরমু নামে আরও একজনকে ভর্তি করা হয় মেদিনীপুরে। চিকিৎসাধীন অবস্থাতেই শুক্রবার সকালে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় চাঁদমনির। জ্যোৎস্নার অবস্থা অত্যন্ত সংকটজনক বলে খবর হাসপাতাল সূত্রে।

YouTube player

এলাকাবাসীর অভিযোগ মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়া হয়েছিল গ্রামবাসীদের। আর সেই ওষুধ খেয়েই মৃত্যু হয়েছে একজনের। খবর পেয়েই ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্য শংকর সারেঙ্গী।

উল্লেখ্য,গড়বেতার গোয়ালতোড়ে সরকারি উদ্যোগে দুয়ারে ডাক্তার কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।
অন্যদিকে মৃতের বাড়ির অভিযোগের ভিত্তিতে ওই সংস্থার সাথে যুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম উত্তম দে। ধৃতকে আজই পেশ করা হচ্ছে গড়বেতা আদালতে।