চাপ নিতে না পারলে ডিম, কলা বিক্রি করো ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্য চাঁচাছোলা কপিল

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

একটানা ক্রিকেট ম্যাচ। ঠাসা কর্মসূচী। বারবারই ভারতীয় ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে কথা বলতে শোনা যাচ্ছে। একইসঙ্গে চাপের প্রসঙ্গেও নানান সময় ক্রিকেটাররা মুখ খুলতে বাধ্য হয়েছেন। আগেও এই বিষয় নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব। ফের একবার ক্রিকেটারদের ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট এবং চাপ প্রসঙ্গে তোপ দাগলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিল দেব।

এদিন কপিল জানালেন, আমি হামেশাই শুনি যে আমার আইপিএল খেলছি সেখানে অত্যন্ত চাপ রয়েছে। এই শব্দটা এখন খুবই সাধারণ একটা শব্দ হয়ে গিয়েছে। তাদের উদ্দেশ্যে আমার একটাই বার্তা এমন হলে খেলতে হবে না কে তোমাদের খেলতে বলছে। সেখানে চাপ রয়েছে। কারণ তুমি সেই পর্যায়েই খেলতে গিয়েছ। সেখানে যেমন প্রশংসা থাকবে আবার কটাক্ষও সহ্য করতে হবে। তুমি দেশকে প্রতিনিধিত্ব করছ, আর সেখানে চাপ নিয়ে কথা বলছ?”

কপিল দেব আরও জানিয়েছেন, ” একশো কোটির দেশে গোটা দলে রয়েছে কুড়ি জন ক্রিকেটার। সেখানে তুমি চাপের কথা বলছ। তর বদলে বলা উচিৎ যে এটা একটা সম্মানের জায়গা। দেশবাসীর থেকে বহু ভালবাসা পাচ্ছেন তারা। সেখান থেকেই সম্মান নেওয়ার শিক্ষাটা নিতে হবে তাদের সকলকে। প্রেসার কথাটা একটা আমেরিকার শব্দ। যদি তুমি কাজ না করতে চাও তবে করতে হবে না। কেউ তোমাকে জোর করছে না।”

এরপর কপিল দেব বলেন, কলা বিক্রি করুন, না হয় ডিম বিক্রি করুন। চাপ সহ্য করতে পারেন না এমন খেলোয়াড়দের উপর কঠোর বার্তা দিয়েছেন তিনি।

কলকাতায় একটি ইভেন্টে একটি দীর্ঘ বক্তৃতায় তিনি বলেন, যারা চাপ নিয়ে কথা বলেন সেই সব খেলোয়াড়দের উচিত একটি কলার স্টল খোলা বা ডিম বিক্রি করার জন্য একটি দোকান করা। আমি শুনেছি, ‘আমরা আইপিএল খেলছি। তাই আমরা অনেক চাপের মধ্যে আছি।’

গত টি২০ বিশ্বকাপে ভারতের বিদায় নেওয়ার পর আর এক ভারত অধিনায়ক সুনীল গাভাসকারও ক্রিকেটারদের চাপ আর চোট পাওয়া নিয়ে তাঁদের একহাত নেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।