স্থানীয়

আলিপুরদুয়ারে সরকারি নির্দেশ উপেক্ষা করেও চলছে স্কুল

এনএফবি, আলিপুরদুয়ারঃ

রাজ্য সরকারের নির্দেশে এই মুহূর্তে পশ্চিমবঙ্গের সমস্ত স্কুলে চলছে গরমের ছুটি। দক্ষিণবঙ্গে প্রচন্ড তাপ প্রবাহের কারণে সরকারি নির্দেশে এগিয়ে আনা হয়েছে গরমের ছুটি। প্রায় দেড় মাস বন্ধ থাকার কথা সমস্ত সরকারি স্কুল, কলেজের। কিন্তু উত্তরবঙ্গে দেখা যাচ্ছে অন্য ছবি।

বেসরকারি স্কুল গুলোকেও ঐ নির্দিষ্ট সময়ে বন্ধের নির্দেশ দিয়েছে স্কুল শিক্ষা দফতর। যদিও উত্তরবঙ্গে এই মুহূর্তে তাপ প্রবাহ নেই। ছাত্র ছাত্রীদের স্কুল, কলেজে যাবার অনুকূলেই আছে ,তবুও সরকারি নির্দেশ মেনে চলছে গরমের ছুটি। কিন্তু তারই মধ্যে এই ছুটির নির্দেশকে উপেক্ষা করে সরকারি বিদ্যালয় রয়েছে খোলা, এমনকি সেখানে পরীক্ষাও চলছে। এমনই ছবি ধরা পড়ল আলিপুরদুয়ারের ১ নং ব্লকের পাঁচকেলগুড়ি প্রমোদিনী উচ্চ বিদ্যালয়ে। ঐ স্কুলের প্রধান শিক্ষকের দাবি, স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকদের লিখিত অনুরোধেই স্কুল খোলা রেখে চলছে ইউনিট টেস্ট। অভিভাবকরাও স্কুল খোলা রাখার পক্ষেই মতামত দিয়েছেন।

নিজস্ব চিত্র

যদিও জেলা অবর বিদ্যালয় পরিদর্শক আশানুল করিম জানান, ” স্কুল খোলা রাখার জন্য অনেক স্মারকলিপি আমার কাছে জমা পড়েছে। কিন্তু সরকারি নির্দেশে বিদ্যালয়ে পঠন পাঠন ও ইউনিট টেস্টের মত বিষয় এই মুহূর্তে বন্ধ থাকার কথা।” তিনি বিষয়টি নিয়ে ঐ স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।