প্রকাশ পেল আইএসএল সূচি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ফের আসছে কলকাতা ডার্বি। এ বার শীতের আমেজে উষ্ণতা ছড়াতে জানুয়ারির শেষ শনিবার মাঠে নামবে কলকাতার দুই চিরপ্রতিদ্বন্দী ক্লাব এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল।

হিরো ইন্ডিয়ান সুপার লিগ ২০২১-২২-এর দ্বিতীয় লিগের যে ক্রীড়াসূচী প্রকাশিত হল মঙ্গলবার, সেই সূচী অনুযায়ী ফিরতি ডার্বিতে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল মুখোমুখি হবে ২৯ জানুয়ারি, শনিবার, সন্ধ্যা সাড়ে সাতটায়, ফতোরদার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে। যা এটিকে মোহনবাগানের হোম ম্যাচ।

গত ২৭ নভেম্বর প্রথম লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সবুজ মেরুন শিবির ৩-০-য় হারিয়ে দেয় এসসি ইস্টবেঙ্গলকে। ১৪ মিনিটের মধ্যে জোড়া গোলে এগিয়ে যায় তারা। রয় কৃষ্ণা ও মনবীর সিং দলকে এগিয়ে দেওয়ার পরে ২৩ মিনিটের মাথায় ফের চিরপ্রতিদ্বন্দীরা ধাক্কা খায় লিস্টন কোলাসোর সুযোগসন্ধানী গোলে। সেই হারের বদলা নেওয়ার সুযোগ লাল-হলুদ শিবির পাবে ২৯ জানুয়ারি।

এর আগে চলতি আইএসএলের প্রথম লিগের ক্রীড়াসূচী প্রকাশিত হয়েছিল। ৮ জানুয়ারি পর্যন্ত প্রকাশিত সূচীর পর থেকে এ বার বাকি অংশের সূচীও প্রকাশ করা হল। জানুয়ারি ও ফেব্রুয়ারি— এই দুই মাস উপভোগ করতে পারবেন দেশের সেরা ফুটবল উৎসবের আনন্দ। মার্চের ৫ তারিখে শেষ হবে লিগ পর্ব, এফসি গোয়া ও কেরালা ব্লাস্টার্সের মধ্যে ম্যাচ দিয়ে। তার পরে শুরু হবে নক-আউট পর্ব।

এটিকে মোহনবাগানের দ্বিতীয় লিগের সূচীঃ ১৫ জানুয়ারি- বনাম বেঙ্গালুরু এফসি, ২০ জানুয়ারি- বনাম কেরালা ব্লাস্টার্স, ২৯ জানুয়ারি- বনাম এসসি ইস্টবেঙ্গল, ৩ ফেব্রুয়ারি- বনাম মুম্বই সিটি এফসি, ৮ ফেব্রুয়ারি- বনাম হায়দ্রাবাদ এফসি, ১৩ ফেব্রুয়ারি- বনাম ওড়িশা এফসি, ১৬ ফেব্রুয়ারি- বনাম জামশেদপুর এফসি, ২১ ফেব্রুয়ারি- বনাম চেন্নাইন এফসি, ২৫ ফেব্রুয়ারি- বনাম এফসি গোয়া, এবং ৪ মার্চ- বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসি।

এসসি ইস্টবেঙ্গলের দ্বিতীয় লিগের সূচীঃ ১১ জানুয়ারি- বনাম জামশেদপুর এফসি, ১৯ জানুয়ারি- বনাম এফসি গোয়া, ২৪ জানুয়ারি- বনাম হায়দ্রাবাদ এফসি, ২৯ জানুয়ারি- বনাম এটিকে মোহনবাগান, ২ ফেব্রুয়ারি- বনাম চেন্নাইন এফসি, ৭ ফেব্রুয়ারি- বনাম ওড়িশা এফসি, ১২ ফেব্রুয়ারি- বনাম মুম্বই সিটি এফসি, ১৮ ফেব্রুয়ারি- বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসি, ২৩ ফেব্রুয়ারি- বনাম বেঙ্গালুরু এফসি এবং ২৮ ফেব্রুয়ারি- বনাম কেরালা ব্লাস্টার্স।

Leave a Reply

Your email address will not be published.