মহানগর

পিএসসি অফিসের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

এনএফবি,কলকাতাঃ

পিএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখাল চাকরিপ্রার্থীরা। বুধবার বেলা ১১টা নাগাদ জমায়েত করে বিক্ষোভকারীরা দ্রুত এবং স্বচ্ছ নিয়োগের দাবিতে সোচ্চার হন।

বিক্ষুব্ধদের অভিযোগ, দীর্ঘ কয়েক বছর করোনা পরিস্থিতির দোহাই দিয়ে বন্ধ করে রাখা হয়েছে নিয়োগ প্রক্রিয়া। বর্তমানে পূর্বের তুলনায় সংক্রমন পরিস্থতি অনেক স্বাভাবিক। ফলে দ্রুত শুরু করতে হবে নিয়োগ প্রক্রিয়া।নিয়োগ বন্ধ থাকার ফলে অনেক চাকরি প্রার্থীর বয়স বেড়ে যাচ্ছে যার কারণে তারা পরবর্তীকালে চাকরির পরীক্ষায় বসতে পারবে না। একইসঙ্গে তারা দাবি করে, সমস্ত নিয়োগ প্রক্রিয়া বিজ্ঞপ্তি প্রকাশের এক বছরের মধ্যে সম্পন্ন করতে হবে।

আরও পড়ুনঃ আর্থিক সংকট মেটাতে অফিস ভাড়া দেওয়ার বিজ্ঞাপন বিএসএনএল-র

২০১৯ সালের ক্লার্কশিপ, আইসিডিএস, মিসলেনিয়াস এবং ডাব্লুউবিসিএস গ্রুপ সি ও ডি পরীক্ষাগুলি হয়েছিল কিন্তু এখনও তার মেধা তালিকা প্রকাশ করা হয়নি। এছাড়াও কেপিএস,ফায়ার অপারেটর, লাইভস্টক ডেভলপমেন্ট স্কুল এসআই, জুনিয়র ইঞ্জিনিয়ার প্রভৃতি পদের পরীক্ষাগুলি বন্ধই হয়ে গেছে বলে দাবি চাকরিপ্রার্থীদের।
নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতার দাবিও জানায় তারা। তাদের বক্তব্য, মেধা তালিকা প্রকাশের সময় রোল নম্বরের পাশাপাশি থাকতে হবে চাকরিপ্রার্থীদের নামের তালিকাও।